logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জানুয়ারি ২০২০, ২০:৪২
আপডেট : ০৭ জানুয়ারি ২০২০, ২২:১৩

'ভারতে বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের থেকে গরুর নিরাপত্তা বেশি'

টুইঙ্কেল খান্না
টুইঙ্কেল খান্না
ভারতের রাজধানী দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন টুইঙ্কেল খান্না। সাধারণত এক সময়ের আলোচিত এই বলিউড অভিনেত্রীকে রাজনৈতিক বিষয়ে জড়াতে দেখা যায় না। কিন্তু এই কলঙ্কিত ঘটনা নিয়ে চুপ থাকেননি টুইঙ্কেল।

টুইটারে শেয়ার করে টুইঙ্কেল লিখলেন, ‘এই হলো ভারত যেখানে গরুদের নিরাপত্তা পড়ুয়াদের থেকে বেশি। আবার এটাই ভারত যাকে আর চুপ করিয়ে রাখা যাবে না। হিংসার আশ্রয় নিয়ে মানুষের মুখ বন্ধ করা যাবে না। এতে আরও বেশি করে প্রতিবাদের ঝড় উঠবে, আরও বেশি করে মানুষের ঢল নামবে রাস্তায়।’

প্রতিবাদের জেরে অনেকে টুইঙ্কেলকে ব্যঙ্গ করেছেন। বলেছেন, আপনার স্বামীই তো অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের গেরুয়া ঝাণ্ডা হাতে ঘুরছেন। আর আপনি কি না তার বৈপরীত্য করে মোদির সমালোচনা করছেন! অনেকে অক্ষয়কে কটাক্ষ করে বলেছেন, এই যা! টুইঙ্কেল আপনি মুখ খুলেছেন, আপনার স্বামীর তো জাতীয় পুরস্কারের খাতা থেকে নামটা বাদ চলে গেল!

ভারতের বিতর্কিত নাগরিকত্ব বিল পাসের পর দেশটির বিশ্ববিদ্যালয়গুলোতে সংঘর্ষের ঘটনা বেড়ে গেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, রোববার রাতে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি'র সমর্থিত ডানপন্থী দল আখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের যোগসাজশে এই হামলা চালানো হয়েছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছে ভারতীয় বিদ্যার্থী পরিষদ। সংগঠনটির দাবি, বিশ্ববিদ্যালয়ের বামপন্থী ছাত্র সংগঠন এই হামলার পেছনে দায়ী। মুখোশধারীদের হামালায় শিক্ষক-শিক্ষার্থীসহ ৩৪ জন আহত হয়েছেন।

এদিকে এই হামলার নিন্দা জানিয়েছেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এছাড়া শাবানা আজমি, স্বরা ভাস্কর, রীতেশ দেশমুখ, বিশাল দাদলানি, দিয়া মির্জা, তাপসী পান্নু, সোনম কাপুর, রিচা চড্ডা, কঙ্কনা সেন শর্মা, অনুরাগ কাশ্যপ, পূজা ভাট, প্রকাশ রাজের মতো তারকারা প্রতিবাদ জানান।

এম

RTVPLUS