smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

‘আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৯’ পেলেন যারা

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ২৯ ডিসেম্বর ২০১৯, ১৭:৩৪ | আপডেট : ২৯ ডিসেম্বর ২০১৯, ১৮:৩০
আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৯
ছবি আরটিভি অনলাইন
জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি নবমবারের মতো আয়োজন করল ‘আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৯’। শনিবার (২৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘হল অব ফেম’-এ জমকালো আয়োজনটিতে বসেছিল তারকামেলা।

আরটিভি’তে ২০১৯ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সম্প্রচারিত নাটক ও অনুষ্ঠানের মধ্য থেকে সৃজনশীল নাট্যকার, নাট্য পরিচালক, অভিনয়শিল্পীকে ‘আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৯’ প্রদান করা হয়।

এবারের আরটিভি স্টার অ্যাওয়ার্ডের নবম আসরে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও দেশপ্রেম বিষয়ক নাটকে ৫ ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন ৭ জন। ‘অন্যরকম ভালোবাসা’ নাটকের জন্য শ্রেষ্ঠ অভিনেতা ফজলুর রহমান বাবু; শ্রেষ্ঠ অভিনেত্রী সাবেরি আলম।

শ্রেষ্ঠ রচয়িতা ‘জাহানার একটি ভাই ছিল’ নাটকের জন্য মাসুম শাহরিয়ার; শ্রেষ্ঠ পরিচালক, যৌথভাবে পেয়েছেন ‘অন্যরকম ভালোবাসা’ নাটকের জন্য মাসুম শাহরিয়ার এবং ‘জাহানারা একটি ভাই ছিল’ নাটকের জন্য আবু হায়াত মাহমুদ; শ্রেষ্ঠ শিশুশিল্পী ‘জাহানার একটি ভাই ছিল’ নাটকের জন্য আরিয়া অরিত্রা।

আজীবন সম্মাননা পেয়েছেন নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান। সম্মাননাটি তুলে দেন আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম, এমপি।

১ ঘণ্টার নাটক ও টেলিফিল্ম-এর ৭টি ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন ১০ জন। শ্রেষ্ঠ অভিনেতা- কেন্দ্রীয় চরিত্র ‘যমজ’ নাটকের জন্য মোশাররফ করিম এবং ‘এই শহরে ভালোবাসা নেই’ নাটকের জন্য আফরান নিশো; শ্রেষ্ঠ অভিনেত্রী-কেন্দ্রীয় চরিত্র ‘আশ্রয়’ নাটকের জন্য নুসরাত ইমরোজ তিশা ও ‘এই শহরে ভালোবাসা নেই’ নাটকের জন্য মেহজাবিন চৌধুরী; শ্রেষ্ঠ অভিনেতা-পার্শ্বচরিত্র ‘আশ্রয়’ নাটকের জন্য মোশাররফ করিম, শ্রেষ্ঠ অভিনেত্রী-পার্শ্বচরিত্র ‘মেঘ বালিকার রঙ’ নাটকের জন্য ফেরদৌসী মজুমদার; শ্রেষ্ঠ রচয়িতা ‘আশ্রয়’ নাটকের জন্য মাবরুর রশিদ বান্নাহ, সেতু আরিফ ও আকবর হায়দার মুন্না; শ্রেষ্ঠ পরিচালক যৌথভাবে পেয়েছেন ‘আশ্রয়’ নাটকের জন্য মাবরুর রশীদ বান্নাহ এবং ‘এই শহরে ভালোবাসা নেই’ নাটকের জন্য মহিদুল মহিম।

ধারাবাহিক নাটকের জন্য ৬টি ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন ১০ জন। শ্রেষ্ঠ অভিনেতা-কেন্দ্রীয় চরিত্র ‘হেভিওয়েট মিজান’ নাটকের জন্য জাহিদ হাসান, শ্রেষ্ঠ অভিনেত্রী-কেন্দ্রীয় চরিত্র যৌথভাবে ‘ধামাকা অফার’ নাটকের জন্য নুসরাত ইমরোজ তিশা এবং ‘চিটিং মাস্টার’ নাটকের জন্য সালহা খানম নাদিয়া; শ্রেষ্ঠ অভিনেতা-পার্শ্বচরিত্র ‘ধামাকা অফার’ নাটকের জন্য ডা. এজাজুল ইসলাম; শ্রেষ্ঠ অভিনেত্রী-পার্শ্বচরিত্র ‘হেভিওয়েট মিজান’ নাটকের জন্য শাহনাজ খুশি এবং ‘তাল মিছরি না? হাওয়াই মিঠাই’ নাটকের জন্য রোবেনা রেজা জুঁই;  শ্রেষ্ঠ রচয়িতা ‘হেভিওয়েট মিজান’ এর জন্য বৃন্দাবন দাস এবং ‘ধামাকা অফার’-এর জন্য মাসুদ সেজান; শ্রেষ্ঠ পরিচালক ‘তাল মিছরি? না হাওয়াই মিঠাই’ নাটকের জন্য সাগর জাহান।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি; পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, এমপি; তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি; সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, কেরামত মওলা, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, নাট্যব্যক্তিত্ব শম্পা রেজা, টেলিভিশন ব্যক্তিত্ব মোহাম্মদ বরকত উল্লাহসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ সম্মাননা প্রাপ্তদের হাতে পদক তুলে দেয়ার পাশাপাশি শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠান উপস্থাপনার দায়িত্বে ছিলেন চিত্রনায়ক ফেরদৌস ও অভিনেত্রী তারিন জাহান। অনুষ্ঠান নৃত্য পরিবেশন করেন সাদিয়া ইসলাম মৌ, বিদ্যা সিনহা মিম, মেহজাবিন চৌধুরী, সাফা কবির, সাবিলা নূর ও বাপ্পি চৌধুরী। গান পরিবেশন করেন রুবায়েত জাহান। এছাড়া ‘আরটিভি ডাবর ভাটিকা ক্যাম্পাস স্টার’ ও ‘মিস ইউনিভার্স’ টপ ফাইভদের ছিল বিশেষ পরিবেশনা।

এম/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়