• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

একজন পলাশের গল্প

রুমকি খান

  ২১ জানুয়ারি ২০১৭, ১৭:৩৩

'মা তুমি আমার আগে যেয়ো নাকো চলে', 'লাল শাড়ি রে', গানগুলো শুনলে যার নাম মনে পড়ে সেই সঙ্গীতশিল্পী পলাশ। সঙ্গীতের উজ্জ্বল এক নক্ষত্রের নাম পলাশ। যার দরদভরা কণ্ঠই শ্রোতাদের হৃদয়ে স্থান দিয়েছে। গানের জগতের এই তারা শুরুর গল্প শোনালেন আরটিভি অনলাইনকে।

সঙ্গীতের প্রতি ভালোবাসা থেকেই গানের জগতে পথচলা তার। আর পারিবারিকভাবে পলাশের বড় বোন তাকে গানের জগতে প্রেরণা জুগিয়েছেন।

ছোট বেলায় গান নিয়ে পলাশের অনেক মজার মজার স্মৃতি রয়েছে। সেসবের একটি হলো জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে জীবনে প্রথমবার গান গেয়ে সম্মানী পেয়েছিলেন ১০ টাকা এবং ওই জন্মদিন ছিলো একটি বিড়ালের!

এখন পলাশ তার ৩৫তম সোলো অ্যালবাম নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। পাশাপাশি চলছে স্টেজ শো এবং চলচিত্রের গানে ব্যস্ততা।

পলাশের কাছে গানের গুণগত মানটাই গুরুত্বপূর্ণ। সংখ্যা কখনোই প্রাধান্য পায় না তার কাছে। তাইতো এ সঙ্গীতশিল্পী তার নতুন অ্যালবামে গানের গুণগত মান ঠিক রেখে শ্রোতাদের জন্য রাখছেন নতুন কিছু চমক।

গানের বাইরে পলাশের শখের কাজ রয়েছে। আর কাজটি হলো রান্না করা। বাসায় থাকলে তিনিই পরিবারের জন্য রান্নাটা সেরে ফেলেন জানালেন।

সন্তানদের জন্য নিজস্ব রেসিপিতে স্পেসিয়াল রেড মিট রান্না করে এবং এ রান্নাটি তার সন্তানরাও খুব পছন্দ করে । নিজের পছন্দের খাবারের তালিকায় রয়েছে ভর্তা-ভাত।

শত ব্যস্ততার মাঝেও পলাশ প্রতিদিন আধা ঘণ্টা করে গানের রেওয়াজ করেন।

তার প্রিয় শিল্পীর তালিকায় রয়েছেন কিশোর কুমার,সুবির নন্দি, নিয়াজ মোহাম্মদ চৌধুরী নাম।

আর প্রিয় লেখক হুমায়ূন আহমেদ ও শীর্ষেন্দু মুখোপাধ্যায়। প্রিয় ব্যক্তিত্ব তার বাবা। নিজের প্রিয় জিনিসগুলো হলো ঘড়ির ব্রান্ড গুচি, প্রিয় রঙ গোলাপী, প্রিয় ঋতু বর্ষা। এছাড়াও তিনি ঘুরে বেড়াতে খুব পছন্দ করেন। এ ক্ষেত্রে সমুদ্র ও পাহাড় দু'টো তার পছন্দ।

তবে উচ্চতা ভীতি থাকায় পাহাড়ে তিনি খুব একটা বেশি ঘুরতে যান না। দেশের বাইরে ইতালির ভেনিস শহরটি তার সবচে' প্রিয় জায়গা।

গানের জগতে নিবেদিত প্রাণ এই মানুষটির আসছে দিনগুলোর সব পরিকল্পনা সঙ্গীত নিয়েই। বিশ্ব দরবারে বাংলা গান মাথা উঁচু করে দাঁড়াবে এমনটাই প্রত্যাশা তার।

আরকে/এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh