• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ধর্মীয় অনুভূতিতে আঘাত, ‘ন ডরাই’ প্রদর্শনী বন্ধে আইনি নোটিশ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৩
ন ডরাই

দেশের প্রথম ‘সার্ফিং’ বিষয়ক চলচ্চিত্র ‘ন ডরাই’ এর সেন্সর বাতিল ও প্রদর্শনী বন্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের একজন আইনজীবী। ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং অনৈতিকতার অভিযোগ তোলা হয়েছে। একই সঙ্গে হযরত আয়শা (রা.) কে অপমান করায় নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবি জানানো হয়েছে।

আজ বুধবার (৪ ডিসেম্বর) ডাক ও রেজিস্ট্রিযোগে সুপ্রিমকোর্টের আইনজীবী মো. হুজ্জাতুল ইসলাম এই নোটিশ পাঠান। তথ্য সচিব, আইন সচিব, সিনেমাটির প্রযোজক মাহবুব রহমান, পরিচালক তানিম রহমান অংশু, সংলাপ রচিয়তা শ্যামল সেন গুপ্তকে এই নোটিশ পাঠানো হয়।

৪৮ ঘন্টার মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করলে হাইকোর্টে রিট করা হবে বলে জানিয়েছেন আইনজীবী হুজ্জাতুল ইসলাম।

নোটিশে বলা হয়েছে, এই সিনেমার প্রধান চরিত্রের সঙ্গে হযরত মুহাম্মদ (সা.) এর স্ত্রী হযরত আয়শা (রা)-এর মিল রাখা হয়েছে। হযরত আয়শা (রা.) ইসলাম ধর্মের অনুসারীদের কাছে পবিত্র ও সম্মানিত ব্যক্তি। তাকে নিয়ে কুরআনে বলা হয়েছে, তিনি বিশ্বাসীদের মা।

সিনেমার মূল নায়িকার সঙ্গে হযরত আয়শার নাম ব্যবহার করে অশ্লীল দৃশ্যধারণ করা হয়েছে যা মুসলমানদের ধর্মীয় মূল্যবোধে আঘাতের শামিল।

ছবিটির পরিচালক তানিম রহমান অংশু গণমাধ্যমকে জানিয়েছেন, এখনও নোটিশ পাননি। তিনি বলেন, ‘আমি নিজে এবং স্টার সিনেপ্লেক্স থেকে যতদূর জানি এধরনের কোনও নোটিশ পাইনি। কোনও তথ্য আমাদের কাছে নেই। তাই এ ব্যাপারে আমি আসলে জোরালোভাবে কোনও মন্তব্য করতে পারছি না।’

উল্লেখ্য, গেল ২৯ নভেম্বর দেশের ৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ন ডরাই’।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh