logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

কাকে বাঁচাতে খলনায়কের পায়ে কামড় দিয়েছিলেন ছোট্ট সাইফ?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ ডিসেম্বর ২০১৯, ১২:৩৯ | আপডেট : ০২ ডিসেম্বর ২০১৯, ১২:৫৩
বলিউড, শশী কাপুর,  সাইফ আলী খান
সাইফ আলী খান
বলিউড অভিনেতা সাইফ আলী খানকে নিয়ে আলোচনার শেষ নেই। তারকা পরিবারের সন্তান তিনি। আর তার পরিবারের সবাই এখন তারকা, তাইতো প্রায়ই আলোচনার থাকেন তারা। তবে বলিউডের একসময়ের সুপুরুষ নায়ক শশী কাপুরের সঙ্গে সাইফের শৈশবের একটি মজার ঘটনা আছে। যা নতুন করে সামনে এসেছে। বক্স অফিসে একসময় একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন শশী কাপুর। আর সাইফ আলী খানের ছেলেবেলারও বেশকিছু স্মৃতি আছে তার সঙ্গে। যা শুনলে চমকে উঠবেন ভক্তরা।

ছোট্ট সাইফ আলী খান। 

বিভিন্ন সময় সাক্ষাৎকারে শশী কাপুরকে নিয়ে কথা বলেছেন সাইফ। জানিয়েছেন, শশী কাপুরের সঙ্গে জড়িয়ে থাকা তার বেশকিছু স্মৃতির কথা। তিনি শশী কাপুরের সৌন্দর্যে মুগ্ধ ছিলেন। বহু ছবিতে সাইফের মা, তথা কিংবদন্তী অভিনেত্রী শর্মিলা ঠাকুরের সহ-অভিনেতা ছিলেন শশী কাপুর। শশী কাপুরের সঙ্গে শুটিংয়ের অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে শর্মিলা ঠাকুর বলেন, ১৯৭৪ সালে 'পাপ-পূণ্য' ছবির শুটিং সেটে ছোট্ট সাইফকে নিয়ে গিয়েছিলেন। সেখানে ছবির একটি অ্যাকশন দৃশ্যের শুটিং চলছিল। খলনায়কের সঙ্গে মারপিট করছিলেন শশী। এরই মধ্যে একটি দৃশ্যে খলনায়ক শশী কাপুরের কলার ধরে, তিনি কিছুতেই ছাড়াতে পারছিলেন না। ক্যামেরায় ফাইনাল শট নেওয়া চলছিল তখন। হঠাৎ উপস্থিত সবাই খেয়াল করলেন বিশাল চেহারার সেই খলনায়ক চেঁচাচ্ছেন। পরে বোঝা গেল ছোট্ট সাইফ খলনায়কের পায়ে কামড়ে দিয়েছে। আসলে তার শশী আঙ্কেলকে কেউ মারছে, আর কেউ বাঁচাতে আসছে না দেখেই এমন কাণ্ড ঘটিয়েছিলেন সইফ।

২০১৭ সালে 'ডিএনএ'কে দেওয়া এক সাক্ষাৎকারেও এই ঘটনা সাইফ আলী খান নিজেও জানান। সাইফ জানান, শশী কাপুরের সঙ্গে বাবা মনসুর আলি খান পাতৌদির সম্পর্কও বেশ বন্ধুত্বপূর্ণ ছিল। একবার শশী কাপুর তার বাবা মনসুর আলী খানের বাঁধাগলা পোশাক ধার করেও পরেছিলেন। সেসময় পাতৌদি পরিবারে শশী কাপুরের নিয়মিত যাতায়াতও ছিল বলে জানিয়েছিলেন অভিনেতা।

জিএ  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়