logo
  • ঢাকা শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

আমরা গানের প্রচারটাও ঠিক মতো করি না: তাহসান খান

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ নভেম্বর ২০১৯, ১২:৩৫
আনমনে
জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান খান ও মালার ডুয়েট গানের একটি মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে। শুক্রবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি রেস্টুরেন্টে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান সিলভার স্ক্রিনের নিজস্ব ইউটিউব চ্যানেল ‘সিলভার স্ক্রিন’-এ গানটি প্রকাশ করা হয়। ‘আনমনে’ শিরোনামের এ গানে কণ্ঠ দেয়ার পাশাপাশি এর কথা ও সুর করেছেন মালা নিজেই। গানটির সংগীত পরিচালনা করেছেন সাকের রেজা। তানিম রহমান অংশুর পরিচালনায় বেশ কয়েকটি লোকেশনে মিউজিক ভিডিওটিতে পারফর্ম করেছেন সাইফ সাইফুল ও রাজকুমারী রিয়া।

অনুষ্ঠানটিতে উপস্থিত হয়ে তাহসান খান বলেন, ‘আমি খুব লাকি ছিলাম। কারণ আমরা যে যুগে গান করা শুরু করি তখন পত্রিকায় গানের বিশ্লেষণ হতো। কিন্তু এখন আর পত্রিকায় গানের বিশ্লেষণ হয় না। এখন পত্রিকায় মিউজিক ভিডিও রিলিজ হয়েছে সেটা উপস্থাপন হয়। আগে একটা সময় ছিল যখন অ্যালবাম নিয়ে কথা হতো। বলা হতো এই অ্যালবামটির এই চারটি গানের কথা একই রকম গভীরতা আছে। এই তিনটা গানের সুর কীভাবে হৃদয় ছুঁয়ে যায়। এই গানটার শেষে যে টানটা দিয়েছে সেটা কি দারুণ। কি দারুণ তার সুর। এরকম লেখা আমরা প্রতিনিয়তই পড়তাম। কিন্তু এখন আর এ রকম লেখা আমরা পড়ি না। এর কারণ হচ্ছে গানকে আমরা সেলিব্রেট কম করি। এরকম অনুষ্ঠানও আর হয় না। আর তাই হয়তো আমরা গানের প্রচারটাও ঠিক মতো করি না। যাই হোক প্রথমত ধন্যবাদ জানাবো যারা এই গানটির পৃষ্ঠপোষক।

সাংবাদিকদের উদ্দেশ্য করে তাহসান বলেন, দ্বিতীয়ত ধন্যবাদ জানাই আপনাদের। কারণ আপনারা এসেছেন। আপনারা এসেছেন বলেই হয়তো গান নিয়ে লেখা হবে। গানটি শুনে এবং দেখে আপনারা গানটি নিয়ে বিশ্লেষণ করবেন। সাংবাদিক ভাইদের উদ্দেশে খুব কষ্টের সঙ্গে একটি কথা বলতে চাই। সেটা হলো গত এক বছরে আমাকে নিয়ে অন্য যত নিউজ হয়েছে বা আপনারা করেছেন। তার খুবই কম নিউজ হয়েছে আমার গান নিয়ে। এটি আমার জন্য এবং পুরো ইন্ডাস্ট্রির শিল্পীদের জন্য কষ্টের। যাই হোক আমি আগের মতো গান নিয়ে চুল ছেড়া বিশ্লেষণ আশা করছি সাংবাদিক ভাইদের কাছ থেকে। সবশেষ ধন্যবাদ দিতে চাই সিলভার স্ক্রিনকে। কারণ মিউজিক ইন্ডাস্ট্রিতে যত বড় বড় কোম্পানি আসবে ভালো ভালো গান করার সুযোগ হবে আমাদের।

গানটি সম্পর্কে তাহসান বলেন, পাশ্চাত্যের মিউজিক ভিডিওতে কোনও স্টোরি থাকে না। শুধু ফিল থাকে, কালারস থাকে, ইমোশন থাকে। আমার মনে হয় আমাদের এই গানটি ঠিক সেরকম কিছুই হয়েছে।

এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়