• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দেয়ালহীন দরজা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জানুয়ারি ২০১৭, ১৮:১৮

মাসুম ও নিলুর পাঁচ বছরের সংসার। তাদের কোনো সন্তান নেই। পাঁচ বছরের সংসারে প্রথম বছরটা ছিল স্বপ্নের মত। কিন্তু দিন যত যেতে থাকে ততই জটিল হতে থাকে সংসার জীবন। প্রতিদিন নিয়ম করে একই সময়ে ঘুম থেকে উঠা। নাস্তার টেবিলে নতুন নতুন বিষয় নিয়ে কথা কাটাকাটি। অফিস থেকে ফিরে মেজাজ গরম তাই কেউ কারো সঙ্গে কথা না বলা। সন্ধ্যায় কিছুটা শীতল, কিছু প্রেম। রাতের খাবার শেষে ঘুমানোর আয়োজনে কোথাও মতের অমিল। ঘুমিয়ে পড়া। এভাবে একই নিয়মে কেটে যাচ্ছে জীবন।

আর এ এক ঘেয়ামি জীবনে দু'জনই অতিষ্ট। তারা ভাবেন পাঁচ বছরেই জীবনের এমন অবস্থা! বাকি জীবন একই ছাদের নিচে থাকা কি করে সম্ভব! তাই মাসুম চায় ডিভোর্স দিয়ে এক ঘেয়ামি জীবন থেকে মুক্তি পেতে। কিন্তু ডিভোর্স দিতে গেলে দেনমহরের দশ লক্ষ টাকা পরিশোধ করতে হবে। তাই তিনি ডিভোর্সের চিন্তা বাদ দিয়ে নিরবে সহ্য করে যাচ্ছেন। নিলুর ব্যাপারেও একই বিষয় কাজ করে। তিনি ডিভোর্স দিতে চান! কিন্তু তিনি ডিভোর্স দিয়ে যাবেন কোথায়? ভাইদের সংসারে গিয়ে থাকা সম্ভব না। যদি লাইফ টাইম একটা আর্থিক নিরাপত্তা তিনি পেতেন তাহলে এ যন্ত্রনার সংসার করতেন না।

একটা সময় মাসুমের এ অতিষ্ট জীবনের গল্প শুনে তার বন্ধু বলে- তুই আমার অফিসে জয়েন কর আমি তোকে দশ লক্ষ টাকা দিচ্ছি। আমি বেতন থেকে আস্তে আস্তে কেটে নিব। এমন কথা শুনে জুয়েল তো ভিষণ খুশি। নিলুকে তিনি এবার ডিভোর্স দিবেনই। এবার তিনি মুক্ত হবেন।

ওদিকে নিলুরও এনজিওতে ভাল একটা চাকরি ঠিক হয়। খুব ভাল চাকরি। লাইফটাইম গ্যারান্টি। তিনি ভাবেন মাসুমের সংসারে আর না। এবার মাসুমকে ডিভোর্স দিবেনই। দু'জনে একমাস পর নতুন চাকরি যোগদান করেই ডিভোর্সের কথা বলবে। এখন দুজনেই গোপন করে যায় বিষয়টা। এগিয়ে চলে নাটকের গল্প।

'দেয়ালহীন দরজা' নামে নাটকটি অভিনয় করেছেন তারকা দম্পতি মোশাররফ করিম ও জুঁই করিম। সাজিন আহমেদ বাবুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন শামস্ করিম। নাটকটি ১৯ জানুয়ারি বৃহস্পতিবার রাত ৮ টা ১০ মিনিটে আরটিভিতে প্রচার হবে।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh