• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সবচেয়ে বেশি ভোট পেলেন আলেকজান্ডার বো

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ অক্টোবর ২০১৯, ১৭:২৬
আলেকজান্ডার বো
ছবি আরটিভি অনলাইন

দেশীয় চলচ্চিত্রের পরিচিত নাম আলেকজান্ডার বো। অসংখ্য ব্যবসা সফল চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। চলচ্চিত্রের মানুষের কাছে বিনয়ী, ভদ্র লোক হিসেবেই পরিচিতি তার। সেই আলেকজান্ডার বো এবারের বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে (২০১৯-২১) অংশ নেন।
মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যনির্বাহী পরিষদ পদে নির্বাচন করে সর্বোচ্চ ৩৩৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এই অভিনেতা। মূলত মার্শাল আর্টে পারদর্শিতার জন্য দর্শক মহলে জনপ্রিয়তা পান তিনি।

---------------------------------------------------------------
আরো পড়ুন: চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে জয়-পরাজয়ের ফ্যাক্টর
---------------------------------------------------------------

নির্বাচনে জয়ী হওয়া নিয়ে আরটিভি অনলাইনকে আলেকজান্ডার বো বলেন, শিল্পীদের নির্বাচনে জয়-পরাজয়, কম ভোট বা বেশি ভোট আমার কাছে বড় বিষয় না। আমরা এক পরিবারের মানুষ সবাই। আমি শিল্পীদের যে ভালোবাসা পেয়েছি তা প্রকাশের ভাষা আমার জানা নাই। চেষ্টা করব সবার এই বিশ্বাসের প্রতিদান দেয়ার।

আলেকজান্ডার বো ১৯৯৫ সালে শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘লম্পট’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা করেন। পরিচালক শহীদুল ইসলাম খোকনের ‘ম্যাডাম ফুলি’ ছবিতে শিমলার বিপরীতে আলেকজান্ডারের অভিনয় দারুণ প্রশংসিত হয়।

উল্লেখ্য, জাতীয় কারাতে প্রতিযোগিতায় ১৯৯২ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত টানা ছয়বার চ্যাম্পিয়ন হয়েছেন আলেকজান্ডার। প্রতিবারই গোল্ড মেডেল পেয়েছেন। ১৯৯৭ সালে দিল্লিতে অনুষ্ঠিত হওয়া সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়ন নির্বাচিত হয়েছিলেন তিনি। ১৯৯৮ সালে রাশিয়াতে ইউরোপিয়ান কারাতে প্রযোগিতায় অংশ নিয়ে রানারআপ হয়েছিলেন।

১১ তম দক্ষিণ কোরিয়া ওপেন এবং ৩০ তম বুসান মেয়রস কাপ কারাতে প্রতিযোগিতা-২০১৮ তে স্বাগতিক দক্ষিণ কোরিয়াসহ প্রতিযোগিতায় অংশ নেয়া ১৩টি দেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে চমক দেখিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক।

আরো পড়ুন

এম /পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোন ধর্মের অনুসারী আলোচিত-সমালোচিত নায়ক আলেকজান্ডার বো
X
Fresh