• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শিল্পীদের মধ্যে কোনও বিভাজন থাকা যাবে না: ফারুক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ অক্টোবর ২০১৯, ১৭:২০
চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন, আকবর হোসেন পাঠান ফারুক
আকবর হোসেন পাঠান ফারুক

চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচনকে ঘিরে সকাল থেকেই তারকাদের আনাগোনা রয়েছে বিএফডিসিতে। ভোট দিতে আসছেন বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের বিভিন্ন সময়ের তারকারা।

শুক্রবার বিকাল তিনটায় ভোট দিতে আসেন চিত্রনায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক। এ সময় তিনি বলেন, ভোট মানে শিল্পীদের একটা মিলন মেলা। ভালো লাগছে আসতে পেরে। অন্য যেকোনো নির্বাচনের সঙ্গে এই নির্বাচন আলাদা। এখানে ভিন্নতা আছে। শিল্পীরা একে অপরের বন্ধু, সুখে-দুঃখে সবার পাশে থাকেন। শিল্পীরা কখনো হারে না, জিতেও না। শিল্পীদের মধ্যে কোনও বিভাজন থাকা যাবে না। শিল্পীরা সবসময় একরকম। সকালে জোয়ার আবার বিকেলে ভাঁটা। এই হলো শিল্পীর জীবন।

এফডিসির নিরাপত্তা নিয়ে ফারুক বলেন, ভোট দিতে এসে উৎসবমুখর পরিবেশ পেয়েছি। নির্বাচনের জন্য এমন পরিবেশই থাকা উচিত।

নির্বাচন নিয়ে তিনি আরও বলেন, নির্বাচনে জয়ী হয়ে যেই আসুক তাকে চলচ্চিত্রের উন্নয়নের জন্য কাজ করতে হবে। আর যদি সে সাহস না থাকে তাহলে সেটা শিখে নিতে হবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ২০১৯-২১ মেয়াদের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪৪৯। এ নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগরের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন মৌসুমী। সহ-সভাপতির দুটি পদে রুবেল ছাড়াও প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল ও নানা শাহ। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা। সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন আরমান ও সাংকো পাঞ্জা।

সাংগঠনিক সম্পাদক পদে অভিনেতা সুব্রত’র বিপরীতে কোনও প্রার্থী নেই। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে লড়ছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও চিত্রনায়ক ইমন। দফতর ও প্রচার সম্পাদক পদে একাই রয়েছেন জ্যাকি আলমগীর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লড়বেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদের কোনও প্রতিদ্বন্দ্বী নেই। অর্থাৎ সুব্রত, জ্যাকি, আলমগীর ও ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত।

নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদের জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন- অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, রঞ্জিতা, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব ও শামীম খান (চিকন আলী)।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh