• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিএফডিসির সামনে তারকাদের দেখতে দর্শকদের উপচে পড়া ভিড়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ অক্টোবর ২০১৯, ১৬:৪৮
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, নির্বাচন, দর্শকদের ভিড়
তারকাদের দেখতে দর্শকদের ভিড়

চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। বিএফডিসিতে ভোট দিতে আসছেন বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের বিভিন্ন সময়ের তারকারা। আর তাদের ঘিরেই দর্শকদের যতো আগ্রহ। বিএফডিসির ভেতরে বহিরাগতদের প্রবেশ নিষেধ। তাই প্রবেশপথের অদূরে দেখা যাচ্ছে উপচে পড়া ভিড়। শিল্পীদের কেউ কেউ গাড়ি থেকে নেমে ভেতরে প্রবেশ করছেন আর দূর থেকে দর্শকরা সুযোগ বুঝে সেলফি তুলছেন। মাঝেমধ্যে দর্শকদের কেউ শিল্পীদের কাছাকাছি এগিয়ে আসার চেষ্টা করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যা ধাওয়া দিয়ে সরিয়ে দিচ্ছেন।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯ টায় থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৫ টা পর্যন্ত। নির্বাচনী কাভারেজের জন্য সাংবাদিকদের আলাদা কার্ড প্রদান করা হয়েছে। নির্বাচন কমিশনের দেয়া কার্ড ছাড়া কোনও সাংবাদিকও প্রবেশ করতে পারবেন না বলে গতকাল জানানো হয়। একটি কার্ডে একজন রিপোর্টার ও একজন ক্যামেরাম্যান প্রবেশ করতে পারছেন।

অভিনয়শিল্পীদের কেউ কেউ সঙ্গে অতিথি নিয়ে বিএফডিসিতে প্রবেশের চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। তবে সার্বিক পরিস্থিতি নিয়ে বেশ সন্তোষ প্রকাশ করেছেন তারা। যদিও সকাল থেকে বৃষ্টির কারণে অনেকেই শুরুতে ভোট দিতে পারেননি। কিন্তু পর্যায়ক্রমে ভোটারদের উপস্থিতি বাড়ছে।

নির্বাচন নিয়ে বেশ আশাবাদী মিশা সওদাগর। সকাল থেকে এফডিসিতে অবস্থান করছেন তিনি। কথা বলছেন ভোটারদের সঙ্গে। প্রায়ই সময় তাকে ঘিরে সমর্থকদের উচ্ছ্বাস দেখা যাচ্ছে। সার্বিক পরিস্থিতি নিয়ে তিনি আরটিভি অনলাইনকে বলেন, কিছুদিন আগে ছোট একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। সে জায়গা থেকে আমরা চিন্তা করি নির্বাচন কমিশনের সঙ্গে বসব। এরপর নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন ভাইয়ের সঙ্গে বসেছি। আমি মৌসুমি আমরা দুজন বসেছি, পরিবেশ সুষ্ঠু করার চেষ্টা করি। নির্বাচন কমিশনার প্রশাসনের সহযোগিতায় সুন্দর একটা পরিবেশ উপহার দিয়েছেন। এরকম পরিবেশ আগে কখনও হয়নি। বহিরাগতরা প্রবেশ করতে পারেননি।

এবারের নির্বাচনে একটি মাত্র প্যানেল অংশ নিয়েছে। বাকিরা স্বতন্ত্র নির্বাচন করছেন। গেল কয়েক বছরে এমন ঘটনা চোখে পড়েনি। সভাপতি পদে স্বতন্ত্র লড়ছেন চিত্রনায়িকা মৌসুমী ও জনপ্রিয় খলনায়ক মিশা সওদাগর। সহ-সভাপতির দুটি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা। সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন আরমান ও সাংকো পাঞ্জা।

সাংগঠনিক সম্পাদক পদে অভিনেতা সুব্রতর বিপরীতে কোনও প্রার্থী নেই। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে লড়ছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও চিত্রনায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে একাই রয়েছেন জ্যাকি আলমগীর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লড়বেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদের কোনও প্রতিদ্বন্দ্বী নেই। ফলে সুব্রত, জ্যাকি, আলমগীর ও ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদের জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, রঞ্জিতা, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব ও শামীম খান (চিকন আলী)।

সাধারণ শিল্পীদের সঙ্গে কথা বলে জানা যায়, মূলত লড়াই হবে সভাপতি দুই প্রার্থীর মধ্যেই। সেক্ষেত্রে মৌসুমী নাকি মিশা কে জয়ী হন সেটিই দেখার অপেক্ষায় চলচ্চিত্র শিল্পীরা। এবারের নির্বাচনে জয়ী শিল্পীরা ২০১৯-২০২১ সাল মেয়াদে দায়িত্ব পালন করবেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সংসদ সদস্য কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না’
শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম সাংবাদিকদের
সুষ্ঠু ভোট করতে প্রশাসনের উচ্চপদস্থদের সঙ্গে বসবে ইসি
ন্যক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চান রিয়াজ 
X
Fresh