• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ অক্টোবর ২০১৯, ০৯:২১
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ শুরু
ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। অতীতের নির্বাচনগুলোতে একাধিক প্যানেল থাকলেও এবার মিশা সওদাগর এবং জায়েদ খান প্যানেলের বাইরে কোনও প্যানেল নেই। একাধিক প্যানেল না থাকায় নির্বাচন নিয়ে সাধারণ শিল্পীদের মাঝে উচ্ছ্বাস অনেকটাই কম।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯ টায় থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৫ টা পর্যন্ত।

সভাপতি পদে লড়ছেন চিত্রনায়িকা মৌসুমী ও জনপ্রিয় খলনায়ক মিশা সওদাগর। সহ-সভাপতির দুটি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা। সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন আরমান ও সাংকো পাঞ্জা।

সাংগঠনিক সম্পাদক পদে অভিনেতা সুব্রতর বিপরীতে কোনও প্রার্থী নেই। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে লড়ছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও চিত্রনায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে একাই রয়েছেন জ্যাকি আলমগীর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লড়বেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদের কোনও প্রতিদ্বন্দ্বী নেই। ফলে সুব্রত, জ্যাকি, আলমগীর ও ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

---------------------------------------------------------------
আরো পড়ুন: মা হলেন রুমানা
---------------------------------------------------------------

নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদের জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, রঞ্জিতা, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব ও শামীম খান (চিকন আলী)।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন এক সময়ের জনপ্রিয় নায়ক ইলিয়াস কাঞ্চন।

সময়মত নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার। নির্বাচনে শৃঙ্খলা ঠিক রাখতে এফডিসিতে পুলিশের পাশাপাশি থাকবে র্যা ব, গোয়েন্দা অফিসার (ডিবি)। নির্বাচিতরা ২০১৯-২০২১ সাল মেয়াদে দায়িত্ব পালন করবেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ডিপজল-মিশা
‘কাজ করতে পারেনি বলেই ওদের ভরাডুবি হয়েছে’
শিল্পী সমিতির নির্বাচনে জিতে যা বললেন মিশা সওদাগর
মান্নার মৃত্যু মানে চলচ্চিত্রের অর্ধেক মৃত্যু হয়ে গেছে : মিশা সওদাগর (ভিডিও)
X
Fresh