• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

‘ম্যাকগাইভার’র রচয়িতা মারা গেছেন

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ অক্টোবর ২০১৯, ১৯:৩৫
জেমস শিমার আর নেই
জেমস শিমার

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টেলিভিশন সিরিজ রচয়িতা ও প্রযোজক জেমস শিমার মারা গেছেন। ৪ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের অরেগন-এ নিজ বাড়িতে স্ট্রোক করে মারা গেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১। বিষয়টি বেশ কিছুদিন গোপন ছিল। রাইটার্স গিল্ড অব আমেরিকা ওয়েস্ট গেল মঙ্গলবার ঘোষণা করেছে।

নিউইয়র্কের ফ্ল্যাশিংয়ে জন্মগ্রহণ করেন জেমস শিমার। টেলিভিশনে তার ক্যারিয়ার শুরু হয়েছিল ১৯৬০’র দশকে। ‘ম্যাকগাইভার’সহ বহু জনপ্রিয় টিভি সিরিজের রচয়িতা জেমস শিমার। ১৯৮৫ থেকে ১৯৯২ পর্যন্ত এবিসি-তে প্রচারিত হয়েছিল জনপ্রিয় মার্কিন টিভি সিরিজ ‘ম্যাকগাইভার’। বাংলাদেশেও এই টিভি সিরিজ তুমুল জনপ্রিয়তা পেয়েছিল।

‘ম্যাকগাইভার’ ছাড়াও চিপস, ভেগাস, টি.জে. হুকার, দ্য ফল গাই, মেডিক্যাল সেন্টার, মড স্কোয়াড, স্টার ট্রেক, অ্যানিমেশন সিরিজ, দ্য স্ট্রিটস অব স্যান ফ্রানসিসকো, দ্য রুকিজ, ফ্যান্টাসি আইল্যান্ড, দ্য সিক্স মিলিয়ন ডলারম্যান, স্টার স্কাই, এইট ইজ এনাফসহ আরও অনেক জনপ্রিয় সিরিজের রচয়িতা তিনি।

শিমারের মেয়ে পামেলা নয়েস ও তার স্বামী ড্যামন গণমাধ্যমে একটি অনুরোধ করেছেন।তার পরিবার অনুরোধ করে বাবার জন্য ফুলের পরিবর্তে ওরেগন হিউম্যান সোসাইটির কাছে তার নামে অনুদান দেয়া হোক।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাংবাদিক আতিকুর রহমান আর নেই
অভিনেতা অলিউল হক রুমি আর নেই
ফ্যাশন ইনফ্লুয়েন্সার সুরভি আর নেই
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
X
Fresh