logo
  • ঢাকা বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’ শুরু ১৪ নভেম্বর

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ অক্টোবর ২০১৯, ১৪:৫৬ | আপডেট : ২৩ অক্টোবর ২০১৯, ১৭:৫৮
ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯
ফাইল ছবি
 

লোকগানকে বিশ্ব দরবারে ছড়িয়ে দেয়ার লক্ষে ২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত হয়ে আসছে এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের অনুষ্ঠান 'ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট'। এ বছর অনুষ্ঠিত হতে যাচ্ছে উৎসবের পঞ্চম আসর।

আগামী ১৪-১৬ নভেম্বর, ২০১৯ বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত। এই উৎসবে দর্শকরা উপভোগ করবেন দেশ-বিদেশের সেরা লোকসংগীত শিল্পীদের শেকড় সন্ধানী গান।

আজ বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর এক হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সান ফাউন্ডেশন ও সান কমিউনিকেশনস লিমিটেড'র চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংক লিমিটেড'র ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড'র হেড অব অপারেশনস মালিক মো. সাঈদ এবং লোকসংগীত শিল্পী ফকির শাহাবুদ্দিন।

জানা গেছে, এবার বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশ থেকে দুইশ'র বেশি লোকশিল্পী ও কলাকুশলী যোগ দিবেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন বাংলাদেশের শাহ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, বাউলিয়ানা’র কামরুজ্জামান রাক ও শফিকুল ইসলাম, প্রেমা ও ভাবনা নৃত্য দল, ভারতের দলের মেহেন্দি, পাকিস্তানের জুনন ও হিনা নাসরুল্লাহ, রাশিয়ার সাত্তুমা, জর্জিয়ার শেভেনেবুরেবি এবং মালি থেকে হাবিব কইটে অ্যান্ড হামাদ।

---------------------------------------------------------------
আরো পড়ুন: 'লক্ষ্মীসোনা' গানের জন্য পুরস্কার জিতলেন হৃদয় খান
---------------------------------------------------------------

প্রতিবারের মতো দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। রেজিস্ট্রেশন চলবে ৬ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত। এজন্য দর্শকদের dliakainternationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

আয়োজনের প্রতিদিনের আপডেট পাওয়া যাবে ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট'র ওয়েবসাইট এবং ফেসবুক পেজে। এছাড়া রেজিস্ট্রেশন সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য কল করা যাবে ১৬৩৭৪ নম্বরে। অনুষ্ঠানটি টেলিভিশনে সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন।

এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়