logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

চীনে মুক্তি পাচ্ছে না ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ অক্টোবর ২০১৯, ১৬:৫৩ | আপডেট : ২০ অক্টোবর ২০১৯, ১৮:০৫
হলিউড সিনেমা, ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’, মুক্তি, স্থগিত, চীন
বহুল আলোচিত হলিউড সিনেমা ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ মুক্তি পেয়েছে বেশ আগেই। ২৫ অক্টোবর ছবিটি চীনে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু মুক্তির এক সপ্তাহ আগে চীনের সেন্সর বিখ্যাত অভিনেতা ব্রুস লি’র মেয়ের আপিলের ভিত্তিতে ছবিটির মুক্তি স্থগিত করেছে।

হলিউড রিপোর্টারের তথ্য থেকে জানা যায়, ব্রুস লি’র মেয়ে শ্যানন লি ছবির মুক্তি স্থগিত করার জন্য চায়না ন্যাশনাল ফিল্ম অ্যাডমিনিস্ট্রেশনে আপিল করেছেন। তার অভিযোগ,  ছবিতে ব্রুস লি’র চরিত্রটি ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। পরিচালক টারান্টিনোকে ছবিটি সংশোধন করতে বলেছেন তিনি।

তবে টারান্টিনো বলেন,  চীন যেহেতু সিনেমার মুক্তি স্থগিত করার কোনও কারণ দর্শায়নি, সেহেতু টারান্টিনো তার ছবির কোনও দৃশ্য বাদ দেব না।

হলিউড ইতিহাসের অন্যতম বিতর্কিত ও মর্মান্তিক এক ঘটনা নিয়ে বিখ্যাত পরিচালক কোয়েন্টিন টারান্টিনো নির্মাণ করেছেন ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’। ২৬ জুলাই যুক্তরাষ্ট্রে সিনেমাটি মুক্তি পায়। ২৮ জুলাই বাংলাদেশে মুক্তি পায় ছবিটি।

১৯৬৯ সালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের একটি প্রেক্ষাপটকে কেন্দ্র করে নির্মিত ক্রাইম-থ্রিলারধর্মী সিনেমা এটি। এতে ষাটের দশকের শেষের দিকে হলিউডকে তুলে ধরেছেন টারান্টিনো।

সেসময় নবীন অভিনেতা রিক ডাল্টন আর তার বন্ধু ক্লিফ বুথ হলিউডে নিজেদের অবস্থান পাকাপোক্ত করার লড়াই শুরু করেন। তাদের প্রতিবেশী মার্কিন অভিনেত্রী শ্যারন টাটেসহ আরও চারজন ১৯৬৯-এর গ্রীষ্মের শেষদিকে নির্মমভাবে খুন হন ম্যানসন পরিবারের হাতে। এই ম্যানসন পরিবারগোষ্ঠী গড়ে তুলেছিলেন চার্লস ম্যানসন নামের কুখ্যাত এক খুনি। শোবিজে এক সময় আলোচিত ছিল এই হত্যাকাণ্ড ও পরিবার। ঘটনাটির ৫০ বছর পূর্তিতে গত ২৬ জুলাই যুক্তরাষ্ট্রে ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ মুক্তি পেয়েছে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: বিকিনিতে মাধুরীর অন্তরঙ্গ ছবি ভাইরাল
---------------------------------------------------------------

সত্য ঘটনাকে অবলম্বন করা হলেও পরিচালক সিনেমায় নিজের কল্পনার সংমিশ্রণ ঘটিয়েছেন। ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ পরিচালনা ও প্রযোজনার পাশাপাশি এর চিত্রনাট্যও লিখেছেন টারান্টিনো নিজে। এই সিনেমায় প্রথমবার একসঙ্গে পর্দা ভাগ করেছেন লিওনার্দো ডিক্যাপ্রিও ও ব্র্যাড পিট। সিনেমাতে আরও অভিনয় করেছেন আল পাচিনো, ড্যাকোটা ফ্যানিং, লুক পেরি, মারগট রবি, কুর্ত রাসেলের মত হলিউড তারকা।

জিএ  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়