• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আঁখি আলমগীরের সময় কাটে রান্না করে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জানুয়ারি ২০১৭, ১৪:৫০

গানের ভুবনে উজ্জ্বল নক্ষত্র আঁখি আলমগীর। ভক্ত হিসেবে তার কাজের খবরাখবর আমরা হরহামেশা রাখি। বিভিন্ন গণমাধ্যম বদৌলতে নিমিষেই তা পেয়ে যাই-ও বটে। তবে গানের বাইরেও তার আলাদা জগত আছে। যা নিয়ে আমাদের আগ্রহ থাকলেও সচরাচর বা কোনো সহজ উপায়ে জানতে পারি না। সেই জগতের গল্পই এবার শোনালেন তিনি আরটিভি অনলাইনকে। চলুন সঙ্গীতশিল্পী আঁখি আলমগীরের বাইরে গিয়ে ব্যক্তি আঁখির গল্প শুনি। যেখানে ওঠে এসেছে তার ভালো লাগা, মন্দ লাগার নানা কথা।

শুরুতেই আঁখি আলমগীর জানালেন, তিনি খুব ভোজন রসিক। আর সেই সূত্র ধরে জানা গেলো, রান্না-বান্নাও তার খুব প্রিয় কাজ। বাসায় থাকলে রান্নার কাজটিই করে থাকেন। এটি করেই তার সময় কাটে।

তিনি জানান, সবসময়ই কিছু না কিছু স্পেশাল রান্না শেখার চেষ্টা করেন। স্পেশাল রান্নার মধ্যে রয়েছে লাজানিয়া এবং ডিমের কোরমা। এর মধ্যে লাজানিয়া রান্নাটি নিজস্ব রেসিপি দিয়ে করেন। তার হাতের ডিমের কোরমা খেতে পরিবারের সবাই খুব পছন্দ করেন।

সকাল সকালই বিছানা ছাড়েন আঁখি। তারপর শিডিউল অনুযায়ী কাজে বের হন। এসব আগে থেকেই ঠিক করে রাখেন। রুটিন করে কোনো ডায়েট চার্ট ফলো করেন না এ গায়িকা। আগেই বলেছেন, তিনি খুব ভোজন রসিক, খাওয়া-দাওয়া তার খুব পছন্দ।

পোশাক নিয়ে আঁখি আলমগীর বলেন, তার সবচে' পছন্দের পোশাক শাড়ি। আর ওর্নামেন্টসের মধ্যে প্রিয় কানের দুল, সঙ্গে নাক ফুল। অনেক পছন্দের সুগন্ধির মধ্যে সবচে’ প্রিয় শ্যানেল-৫।

জনপ্রিয় এ কণ্ঠশিল্পীর প্রিয় ব্যক্তিত্ব বাবা অভিনেতা আলমগীর। তিনি মনে করেন, বাবার ব্যক্তিত্বকে ছাপিয়ে যাওয়া বেশ কঠিন। প্রিয় লেখক হুমায়ূন আহমেদ ও রবীন্দ্রনাথ ঠাকুর। প্রিয় অভিনেতার তালিকায় সবার প্রথমেই রয়েছে বাবার নাম। হুমায়ূন ফরীদি ও এ টি এম শামসুজ্জামান’র অভিনয়ও তার খুব ভালো লাগে। অভিনেত্রীর মধ্যে শাবানা ও সুবর্ণা মোস্তফা তার প্রিয়। সঙ্গীত জগতের মানুষ আঁখির সবচে’ প্রিয় গায়ক হলেন সৈয়দ আব্দুল হাদী। তার গানে এক ধরনের অন্যরকম আকুলতা খুঁজে পান তিনি।

মুঠোফোন এক মুহূর্তও চলতে পারেন না আঁখি। এ নিয়ে তিনি বলেন, দরকারি জিনিসের মধ্যে তার মুঠোফোন চাই-ই-চাই। এটি ছাড়া এক মুহূর্তও চলতে পারেন না। আর মিথ্যা কথা একদমই সহ্য করতে পারেন না। ভয় পান মানুষ!

গানের ব্যস্ততার বাইরে আঁখি ঘুরে বেড়াতে খুব পছন্দ করেন। দেশের বাইরে কেনাকাটার জন্য তার পছন্দের জায়গা প্রতিবেশী দেশ ভারত। আর ঘোরাঘুরির জন্য পছন্দ লন্ডন।

ফ্যাশন সচেতন এ গায়িকার কাছে ফ্যাশনের সংজ্ঞা চলিত ট্রেন্ড না। যে পোশাকে তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেন তাই তার কাছে ফ্যাশন।

আরকে/এইচএম/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh