logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

সালমানের বাড়ির সামনে বিক্ষোভ কেন?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ অক্টোবর ২০১৯, ১২:৫৯ | আপডেট : ১৪ অক্টোবর ২০১৯, ১৩:৫৯
‘বিগ বস ১৩’, বিতর্কিত, বিক্ষোভ, সঞ্চালক, সালমান খান
সালমান খান
‘বিগ বস ১৩’ বন্ধের দাবিতে সরব ভারতের কর্ণি সেনা। আন্দোলন করছেন শামিল কর্মীসমর্থকরা।

গেল শুক্রবার মুম্বাইতে ভাইজান সালমান খানের বাড়ির সামনে বিক্ষোভ করেন কর্ণি সেনারা। পুলিশ বেশ কয়েকজন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে। সালমানের বাড়ি ঘিরে নিরাপত্তাকর্মীদের সংখ্যা বাড়ানো হয়েছে।

সম্প্রতিই শুরু হয়েছে ‘বিগ বস ১৩’-এর সম্প্রচার। ওই অনুষ্ঠান নিয়ে উৎসাহ তুঙ্গে দর্শকদের। তবে মাঝখান থেকে উঠেছে বিরোধিতার সুর। এই অনুষ্ঠানের বিষয়বস্তু নিয়ে প্রশ্ন তোলেন অনেকেই।

এর আগে শো বন্ধ করার দাবি তুলে ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে এক চিঠি পাঠিয়েছে 'দ্য কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্সের (সিএআইটি)। প্রতিষ্ঠানটি অভিযোগ করেন, এই শোতে প্রতিযোগীরা নিজেদের মধ্যে এমন কিছু বিষয়ে আলোচনা করে, যা পরিবারের সদস্যদের নিয়ে একসঙ্গে বসে দেখা যায় না। ভারতীয় ঐতিহ্য ও সংস্কৃতিরও বিরোধী। তাদের অভিযোগ, আমাদের মতো দেশে এরকম ধরনের শো কখনওই অনুমোদন যোগ্য নয়। ওই চিঠিতে আরও লেখা হয়েছে যে টিআরপি বাড়ানোর লোভে নির্মাতার বোধহয় নিজেদের ঐতিহ্য-সংস্কৃতি সবই ভুলে যাচ্ছেন। সিএআইটি’র অভিযোগের আঙুল মূলত ‘বেড ফ্রেন্ড ফরেভার’ নামক ‘বিগ বস’এ যে পর্ব দেখানো হয়েছে, তার দিকে। তাদের মতে, ভারতীয় সংস্কৃতি নিয়ে তা জনগণের কাছে ভুল বার্তা দিচ্ছে।

কর্ণি সেনা আন্দোলনকারীদের দাবি, এই শোয়ের মাধ্যমে অপসংস্কৃতি ছড়িয়ে পড়ছে সমাজে। তাই তা অবিলম্বে বন্ধ করতে হবে।

বিতর্কিত এই শো'র সঞ্চালক সালমান খান। এজন্য শুক্রবার মুম্বাইয়ের বান্দ্রায় ভাইজানের বাড়ির সামনে বিক্ষোভ করে কর্ণি সেনা। তবে এখন পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে। কিন্তু শো বন্ধ হবে কিনা সে বিষয়ে এখনও জানা যায়নি।

জিএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়