• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আবরারকে নৃশংসভাবে হত্যার তীব্র নিন্দা জানালেন ইলিয়াস কাঞ্চন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ অক্টোবর ২০১৯, ২১:৪৮
ইলিয়াস কাঞ্চন

বুয়েট ছাত্র আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) ও সংগঠনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

নিসচার পক্ষ থেকে এই নৃশংস ঘটনার প্রতিবাদ জানিয়ে বলা হয়েছে, এই ঘটনা আমাদের হৃদয়কে ব্যথিত করেছে। মহান আল্লাহ রাব্বুল আলামীন যেন আবরার ফাহাদের বাবা-মা, আত্মীয়-স্বজন ও সহপাঠী সকলকে এই কঠিন মুহূর্তে ধৈর্য্য ধারণ করার তৌফিক দেন। সেইসঙ্গে দোষীদের বিচারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী যে আশ্বাস প্রদান করেছেন তার উপরও আস্থা রয়েছে আমাদের।

ইলিয়াস কাঞ্চন আরও বলেছেন, যেখানে মেধার চর্চা হয় সেখানে প্রাণহরণ কখনই কাম্য হতে পারে না। এ ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত ও হৃদয়বিদারক। কোনও শিক্ষা প্রতিষ্ঠানে যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না হয় এই ব্যাপারে সকলের সহযোগিতা ও সহমর্মিতা আশা করছি।

জনপ্রিয় এই নায়ক আরও বলেন, দেশের সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠানসমূহে যাতে শিক্ষার পরিবেশ বিঘ্নিত এবং এমন মর্মান্তিক ঘটনার পুনরাবৃত্তি না হয় তার জন্য সংশ্লিষ্ট সকল মহলের হস্তক্ষেপও কামনা করছি। শিক্ষাই জাতির মেরুদণ্ড। সেই মেরুদণ্ড যদি ঘুনপোঁকায় আক্রমণ করে মেধার ক্ষয় করে, সেখানে মেধাবীদের মেধার বিকাশ ঘটে না।

ইলিয়াস কাঞ্চন বলেন, এ ধরনের অবস্থা অভিভাবক সমাজকে আতঙ্কিত করে তুলবে। আমরা সকল ধরনের আশঙ্কা এবং আতঙ্কমুক্ত শিক্ষাঙ্গন চাই। চাই মুক্তবুদ্ধি চর্চা। চাই প্রাণবন্ত পরিবেশে আমাদের আগামীর প্রজন্ম বেড়ে উঠুক। সরকার এবং শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবক এবং শিক্ষক সমাজ নিশ্চয়ই আমাদের আশ্বস্ত করবেন।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সহকর্মী ও গণমাধ্যমকে এড়িয়ে গেলেন ইলিয়াস কাঞ্চন
ইলিয়াস কাঞ্চনের অনিয়ম নিয়ে রুবেলের বিস্ফোরক মন্তব্য
ভয়ে সভাপতির নাম প্রকাশ করছেন না নিপুণ
নিপুণের জন্য বড় নেতার অনুরোধে শিল্পী সমিতির নির্বাচন করেন ইলিয়াস কাঞ্চন
X
Fresh