logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

স্মরণে জসিম

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ অক্টোবর ২০১৯, ১৭:২২ | আপডেট : ০৮ অক্টোবর ২০১৯, ১৭:২৮
আবুল খায়ের জসিম উদ্দিন স্মরণ
আবুল খায়ের জসিম উদ্দিন। ফাইল ছবি
বাংলা চলচ্চিত্রের বরেণ্য অভিনেতা আবুল খায়ের জসিম উদ্দিন। আজ মঙ্গলবার ( ৮ অক্টোবর) অভিনেতার ২১তম মৃত্যুবার্ষিকী। দিনটি স্মরণ করে ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা শ্রদ্ধা নিবেদন করছেন।  

এ উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে কোরআন খতম ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিষয়টি নিশ্চিত করেন শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খান।

অভিনেতাকে নিয়ে বিভিন্ন স্তরের শিল্পী ও কলাকুশলীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা দিতে দেখা গেছে।

জায়েদ খান ফেসবুকে লেখেন, শিল্পী সমিতির সন্মানিত সদস্য ও বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক জসিম এর মৃত্যু বার্ষিকীতে গভীর শ্রদ্ধাঞ্জলি।

অভিনেত্রী অঞ্জনা সুলতানা লেখেন, আপনার সাথে অসংখ্য সুপারহিট চলচ্চিত্রে কাজের অনেক স্মৃতি। যেখানেই থাকুন ভালো থাকুন। শিল্পী সমিতির সন্মানিত সদস্য ও বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক জসিম এর মৃত্যু বার্ষিকীতে গভীর শ্রদ্ধাঞ্জলি।

অভিনেতা জসিমের জন্ম ১৯৫০ সালের ১৪ আগস্ট ঢাকার কেরানীগঞ্জে। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছিলেন তিনি। ১৯৭৩ থেকে তার অভিনয় জীবন শুরু। খলনায়কের চরিত্র দিয়ে অভিনয়ে আসেন তিনি। ‘দেবর’ ছবির মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। ‘দোস্ত দুশমন’ ছবির মাধ্যমে তিনি ব্যাপক পরিচিতি পান। পর্যায়ক্রমে উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় চলচ্চিত্র। তার উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্য আছে- স্বামী কেন আসামি, লাল গোলাপ, ‘ভালোবাসার ঘর, রংবাজ, তুফান, রাজা বাবু ইত্যাদি।

জনপ্রিয় এই নায়ক ১৯৯৮ সালের আজকের এই দিনে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে মারা যান। আরটিভি অনলাইনের পক্ষ থেকে রইলো অপরিমেয় ভালোবাসা।

জিএ  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়