logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

পূজা মণ্ডপে আইয়ুব বাচ্চুর রুপালী গিটার ও টুপি

স্টাফ রিপোর্টার
|  ০৭ অক্টোবর ২০১৯, ১৮:২৪ | আপডেট : ০৭ অক্টোবর ২০১৯, ২০:৩১
পূজা মণ্ডপ আইয়ুব বাচ্চু রুপালী গিটার ও টুপি
বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর রুপালী গিটার ও টুপি নিয়ে আছে ভক্ত মহলে বেশ আগ্রহ। এবার শিল্পীর রুপালী গিটার ও টুপির অনুকরণ করে রাজশাহীর একটি পূজা মণ্ডপ সাজানো হয়েছে। টাইগার সংঘ নামের একটি সংগঠনের উদ্যোগে সাজানো হয়েছে মণ্ডপটি।

শিল্পীর ভক্তরা বিষয়টি নিয়ে বেশ প্রশংসা করছেন। ভিন্নমাত্রার এই পূজা মণ্ডপ দেখতে আসছেন বিভিন্ন বয়সী মানুষ। স্মরণ করছেন করছেন কালজয়ী শিল্পীকে। পূজার আনন্দকে ভাগাভাগি করে নিতে বাংলাদেশের এই ব্যান্ড তারকার স্মরণে এ আয়োজন করেছেন বলে জানান টাইগার সংঘের সদস্যরা।

রাজশাহীর রানীবাজার এলাকার মণ্ডপে শোভা পাচ্ছে দৈর্ঘ্যে ৫৪ ফুট ও প্রস্থে ১৮ ফুট রুপালী গিটার আর তার সামনে আছে ১৫ ফুট উচ্চতা ও ২৫ ফুট ঘেরের একটি মাথার ক্যাপ। গেট দিয়ে প্রবেশ করলেই দৃশ্যমান হবে শারদীয় দুর্গা উৎসবের এই বিশাল পূজা মণ্ডপ। এখানে থরে থরে সাজানো দেবী দুর্গা ও অন্যান্য প্রতিমা। এছাড়া দর্শনার্থীরা এই মণ্ডপে আইয়ুব বাচ্চুর গান উপভোগ করতে পারছেন।

টাইগার সংঘের সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী বলেন, প্রতি বছর নতুন নতুন থিম নিয়ে আমরা আমাদের দুর্গোৎসব উদযাপন করি। এবারও তার ব্যতিক্রম হয়নি। আইয়ুব বাচ্চুর রুপালী গিটারের আঙ্গিকে আমরা থিমটি নিয়ে দুর্গোৎসব পালন করছি। এই থিম দ্বারা বুঝাতে চেয়েছি আইয়ুব বাচ্চু অন্য ধর্মের হলেও তার প্রতি আমাদের শ্রদ্ধা আছে।

জিএ/এম   

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়