• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘দুষ্টের দমন শিষ্টের লালন এই সিনেমায় মূল বিষয়’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১১
প্রতিমন্ত্রী কে এম খালিদ সিনেমা ‘সাপলুডু’
ছবিতে কে এম খালিদ এমপি ও আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

সমাজের পারিপার্শ্বিক অবস্থার ওপর ভিত্তি করে সাপলুডু সিনেমাটি নির্মিত হয়েছে। ছবির অভিনেতা-অভিনেত্রীরা অত্যন্ত ভালো অভিনয় করেছেন। দুষ্টু লোক সমাজের সবখানে আছে। দুষ্টু লকের আবির্ভাব, দম্ভ ও পদচারণা নিয়ে এই সিনেমার গল্প। আমাদের প্রধানমন্ত্রী এ রকম দুষ্টু লোকের বিরুদ্ধে অভিযান শুরু করেছেন। ক্যাসিনো অথবা খারাপ মানুষের বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছেন।

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর নিউমার্কেট বলাকা সিনেমা হলে সাপলুডু চলচ্চিত্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

এ সময় আরও উপস্থিত ছিলেন সিনেমাটির প্রযোজক ও আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, ছবির পরিচালক গোলাম সোহরাব দোদুল, অভিনেত্রী বিদ্যা সিনহা মিমসহ অনেকে।

প্রতিমন্ত্রী বলেন, সাপলুডু সিনেমায় রুখে দাঁড়ানোর একটা প্রচেষ্টা দেখেছি। নায়ক-নায়িকা লোভ-লালসা ও ষড়যন্ত্রের ঊর্ধ্বে গিয়ে সমাজের অপকর্মগুলোকে তারা রুখে দেয়ার চেষ্টা করেছেন। এটাকে আমরা স্বাগত জানাই। অভিনয়শিল্পীরা তাদের অভিনয়ের মধ্যে দিয়ে যে সমাজকে প্রভাবিত করছেন এটাকে স্বাগত জানাই। আমরা চাই ভালো মানুষ ফিরে আসুক। দুষ্টের দমন শিষ্টের লালন এই সিনেমায় মূল বিষয়।

আমাদের দেশে যে ৪০০ সিনেমা হল থেকে ১৬০টি হলে এসে ঠেকেছে। এ প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, সুখের সংবাদ হলো আমরা দায়িত্ব নেয়ার পর ৪০০টি সিনেমা হল করার একটি উদ্যোগ নিয়েছি। আমরা মোটামুটি প্রত্যেকটি উপজেলায় একটি সিনেকমপ্লেক্স করার কাজ শুরু করেছি। যেখানে সাংস্কৃতিক কেন্দ্র থাকবে, ৪০০ আসনের অডিটোরিয়াম, একটি মুক্তমঞ্চ, সিনেপ্লেক্স, ক্যাফেটেরিয়া থাকবে। ইতোমধ্যে উপজেলাগুলোর কাগজপত্র প্রক্রিয়াধীন আছে। আশা করছি আগামী ডিসেম্বরে প্রস্তাবনা পাস হলে এই অর্থবছরে কাজ শুরু করব।

হলগুলো কি বিশ্বমানের হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আধুনিক হল নির্মাণ করব। বসুন্ধরা, যমুনার মতোই হবে।

ভালো সিনেমা দেখতে হলে ভালো পরিবেশ লাগবে। এরকম পরিবেশ আছে কি? এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বলাকা হলের মতো পরিবেশ হলে আবার দর্শক হবে। আমি ময়মনসিংহ থেকে ট্রেনে ঢাকায় আসতাম। আজ থেকে ৩৫-৩৭ বছর আগে বলাকায় ছবি দেখতে আসতাম, গুলিস্তানে ছবি দেখতাম। এখন দেখলাম পরিবেশ অনেক ভালো। এখন ব্যবসায়িক দৃষ্টিভঙ্গি থেকে অনেক হল মালিক অট্টালিকা-মার্কেট করছে। তারা বেশি আয়ের দিকে ঝুঁকছে, সংস্কৃতির লালনের মানসিকতা থেকে সরে আসছে।

ভালো সিনেমার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ভালো সিনেমার জন্য ভালো গল্প লাগবে, অভিনয়শিল্পী লাগবে। সাপলুডু সিনেমার মতো অভিনয়শিল্পী লাগবে। এই ছবির সঙ্গে যারা জড়িত সবার সমৃদ্ধি ও সফলতা কামনা করছি।

দর্শকদের উদ্দেশে তিনি বলেন, আমি অনুরোধ করব ভালো ছবির পৃষ্ঠপোষক আপনারা। আপনারা ভালো ছবি দেখুন, ভালো ছবি আগামীতে যেন আরও তৈরি হয় সেই পথ আপনারা তৈরি করুন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আদম’ সিনেমার পরিচালক আর নেই
নিজের সিনেমার বেহাল দশা দেখে হতাশ পূজা চেরি
দক্ষিণের যে ৫ সিনেমার অপেক্ষায় দর্শক
ইতিহাস গড়লো সৌদি আরবের সিনেমা
X
Fresh