• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

১৮ অক্টোবর চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন, প্রস্তুত মিশা-জায়েদ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২০
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

আসছে ১৮ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গেলবারের মতো নির্বাচনেও মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেল দিচ্ছেন। নির্বাচনের জন্য এরই মধ্যে প্রস্তুত বলে আরটিভি অনলাইনকে জানালেন সমিতির বর্তমান সাধারণ সম্পাদক জায়েদ খান।

জায়েদ খান বলেন, সবার সহযোগিতায় গেল নির্বাচনে আমাদের প্যানেল বিরাট সংখ্যা গরিষ্ঠতা লাভ করে। আমি চেষ্টা করেছি শিল্পীদের মনজয় করে কাজ করার। শিল্পীদের স্বার্থ রক্ষায় কাজ করেছি। ইন্ডাস্ট্রির উন্নয়নের জন্য বিভিন্ন কাজ করেছি। সমিতির শিল্পীরা সকলেই এ বিষয়ে অবগত আছেন। এবারের প্যানেলে বেশ কিছু চমক থাকছে। তা শিগগিরই জানানো হবে।

আগামী ৪ অক্টোবর তফসিল ঘোষণা করা হবে। এরপর শিল্পীদের ভোটার তালিকাসহ অন্যান্য তথ্য প্রকাশ করা হবে। এবারের নির্বাচনে মিশা সওদাগর সভাপতি পদে লড়বেন। আর সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচন করবেন।

অন্যদিকে মিশা সওদাগরের সঙ্গে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন চিত্রনায়িকা মৌসুমী। তার সঙ্গে সাধারণ সম্পাদক পদে কে নির্বাচন করবেন তা এখনও চূড়ান্ত নয়। আর সাধারণ সম্পাদক পদে নায়ক সাইমন সাদিকের নির্বাচন করার কথা শোনা গেলেও তিনি নির্বাচন করবেন না বলে জানা গেছে।

ইন্ডাস্ট্রির অনেকেই বলেছেন, জায়েদ খান যেভাবে সাধারণ শিল্পীদের গুরুত্ব দিয়ে সমিতি চালিয়েছেন। তাতে এবারও তার অবস্থান বেশ শক্ত। নির্বাচনে সিনিয়র শিল্পীদের অনেকেই তার সমর্থনে কাজ করবে। ফলে জায়েদ খানের বিপক্ষে দাঁড়িয়ে জয় লাভ করতে চাইলে যে কাউকেই ঘাম ঝড়াতে হবে।

মাস খানেক আগে সভাপতি পদে নায়ক শাকিব খানের প্রতিদ্বন্দ্বীতার কথা শোনা গেলেও বিষয়টি নিয়ে নীরব আছেন তিনি। তবে অল্প কিছুদিনের মধ্যেই নির্বাচনের অন্যান্য কোন প্যানেল আসছে তা চূড়ান্ত জানা যাবে।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh