logo
  • ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

আজ মধুমিতায় সালমানের ‘মায়ের অধিকার’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ সেপ্টেম্বর ২০১৯, ১১:০১
‘সালমান শাহ জন্মোৎসব- ২০১৯’ ছবি, ‘মায়ের অধিকার’
আজ রাজধানীর মধুমিতা সিনেমা হলে দেখানো হবে সালমান শাহ’র ছবি ‘মায়ের অধিকার’। মোট চারটি প্রদর্শনীর মাধ্যমে চলচ্চিত্রটি দর্শকরা উপভোগ করতে পারবেন।  

‘সালমান শাহ জন্মোৎসব- ২০১৯’ উপলক্ষে চলছে মূলত এই আয়োজন। ১৯ সেপ্টেম্বর জমকালো আয়োজনের মধ্যে দিয়ে উদ্বোধন হয়েছে এই উৎসবের।  

উৎসবের তৃতীয়দিন আজ রোববার (২২ সেপ্টেম্বর)। সুপারহিট ছবি ‘মায়ের অধিকার’ বেলা ১২টা, বিকেল ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত ৮টা ৪৫ মিনিট থেকে প্রদর্শিত হবে। টিকিট মূল্য ১০০ ও ১৫০ টাকা।

২০ সেপ্টেম্বর উৎসবের প্রথম ছবি হিসেবে দিনব্যাপী প্রদর্শিত হয় সোহানুর রহমান সোহান পরিচালিত সালমান শাহ-মৌসুমির অভিষেক ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’। সালমান উৎসবের আয়োজন কমিটি জানায় সাতদিনে সাতটি ছবি প্রদর্শিত হবে। তবে শুরু থেকেই প্রিয় নায়কের ছবি দেখার জন্যে দর্শকদের ভিড় ছিল বেশ।

নব্বই দশকের জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ। তার প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। সাড়ে তিন বছরের ক্যারিয়ারে মোট ২৭টি চলচ্চিত্রে অভিনয় করে বাংলা চলচ্চিত্রে অমর হয়ে আছেন। ১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত ‌‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তি পায়। এরপর পর্যায়ক্রমে বেশকিছু সিনেমায় অভিনয় করেন। সবগুলো ছবিতে সফলতা পান তিনি। কিন্তু ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় এই কালজয়ী নায়ককে। তার মৃত্যুতে শোকের ছায়া নামে বাংলা চলচ্চিত্র জগতে।

বাংলা চলচ্চিত্রের এই অমর নায়ককে স্মরণ করতে ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা প্রায়ই নানান আয়োজন করেন। তারই ধারাবাহিকতায় ‘সালমান শাহ জন্মোৎসব- ২০১৯’ চলছে। আয়োজন করেছে ঢুলি কমিউনিকেশন। এর আগে ২০১৪ সালে ঢুলি কমিউনিকেশনসের উদ্যোগে রাজধানীর বলাকা প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হয় ‘সালমান শাহ স্মরণ উৎসব’। সে বছর ৬ সেপ্টেম্বর এই নায়কের মৃত্যুবার্ষিকীকে ঘিরে আয়োজিত উৎসবটি ব্যাপক সাড়া ফেলে সারাদেশে।

জিএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়