• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সালমান শাহ জন্মোৎসবে শনিবার ‘তোমাকে চাই’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ সেপ্টেম্বর ২০১৯, ২৩:১০
সালমান শাহ

রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহে চলছে ‘সালমান শাহ জন্মোৎসব- ২০১৯’। ১৯ সেপ্টেম্বর জমকালো উদ্বোধনের মধ্য দিয়ে এই উৎসবের যাত্রা হয়।

২০ সেপ্টেম্বর উৎসবের প্রথম ছবি হিসেবে দিনব্যাপী প্রদর্শিত হয় সোহানুর রহমান সোহান পরিচালিত সালমান শাহ-মৌসুমীর অভিষেক ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’।

মধুমিতা কর্তৃপক্ষ জানায়, শুক্রবার সারাদিনে ছবিটির পাঁচটি শো প্রদর্শিত হয়। এরমধ্যে তিনটি শো-ই হাউসফুল গেছে। দিনজুড়ে সালমান শাহের ছবি দেখার জন্য দেখা গেছে প্রেক্ষাগৃহে মানুষের উপচেপড়া ভিড়।

এদিকে উৎসবের দ্বিতীয়দিন শনিবার (২১ সেপ্টেম্বর) দিনব্যাপী চারটি প্রদর্শনী হবে সালমান শাহ’র সুপারহিট ছবি ‘তোমাকে চাই’। বেলা ১২টা, ৩টা, সন্ধ্যা ৬টা এবং শেষ শো শুরু হবে রাত ৮টা ৪৫ মিনিট থেকে। টিকিট মূল্য ১০০ ও ১৫০ টাকা।

উৎসব আয়োজক প্রতিষ্ঠান ঢুলি কমিউনিকেশনস এর ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ মানজুর বলেন, ‘‘সালমান শাহ’র সফল ও বৈচিত্র্যপূর্ণ ছোট ক্যারিয়ারের অন্যতম সুপারহিট ছবি হলো ‘তোমাকে চাই’। মতিন রহমান পরিচালিত এই ছবিতে নায়িকা হিসেবে ছিলেন শাবনূর। ছবিটির সবগুলো গানই সুপারহিট। মোঃ নুরুল ইসলাম পারভেজ প্রযোজিত এই ছবিটি মুক্তি পায় ১৯৯৬ সালের ১১ জুন। আমাদের বিশ্বাস এত বছর পরেও ছবিটি দেখার জন্য মুধুমিতা প্রেক্ষাগৃহে মানুষের ঢল নামবে শনিবার।’’

সালমান-শাবনূর ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন খলিল, আরিফুল হক, ডন, শর্মিলী আহমেদ প্রমুখ। সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। গানে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর ও কনকচাঁপা।

প্রসঙ্গত, প্রথমবারের মতো অমর নায়ক সালমান শাহ-এর জন্মদিন উপলক্ষে ঢুলি কমিউনিকেশনস আয়োজন করেছে ‘সালমান শাহ জন্মোৎসব’। টিএম ফিল্মস নিবেদিত এই উৎসবে আরও প্রদর্শিত হবে ২২ সেপ্টেম্বর ‘মায়ের অধিকার’, ২৩ তারিখ ‘চাওয়া থেকে পাওয়া’, ২৪ তারিখ ‘তুমি আমার’, ২৫ তারিখ ‘অন্তর অন্তরে’ এবং উৎসবের পর্দা নামবে ২৬ সেপ্টেম্বর ‘সত্যের মৃত্যু নাই’ ছবিটির মাধ্যমে।

প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালে ঢুলি কমিউনিকেশনসের উদ্যোগে রাজধানীর বলাকা প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হয় ‘সালমান শাহ স্মরণ উৎসব’। সে বছর ৬ সেপ্টেম্বর এই নায়কের মৃত্যুবার্ষিকীকে ঘিরে আয়োজিত উৎসবটি ব্যাপক সাড়া ফেলে সারাদেশে।

৯০ দশকের শ্রেষ্ঠতম নায়ক সালমানের প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। এ অভিনেতা মাত্র ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। যার বেশিরভাগই ছিল তুমুল জনপ্রিয় ও ব্যবসাসফল। মাত্র তিন বছরের অভিনয় জীবনে এমন দর্শকপ্রিয়তা চলচ্চিত্র ইতিহাসে বিরল।

১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত ‌‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তি পায়। এরপর থেকেই বাংলা চলচ্চিত্রে ভরসার প্রতিশব্দ হয়ে ওঠেন এ নায়ক।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় এই নন্দিত নায়কের লাশ। যে মৃত্যুর রহস্য আজও উন্মোচিত হয়নি।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh