• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লাল গালিচা সংবর্ধনা পাচ্ছেন সাবিনা ইয়াসমিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৭
কিংবদন্তি শিল্পী সাবিনা ইয়াসমিন সংবর্ধনা
সাবিনা ইয়াসমিন। ফাইল ছবি

বাংলা গানের জগতের অন্যতম নাম সাবিনা ইয়াসমিন। কিংবদন্তি এই সঙ্গীত শিল্পীর জন্মদিন ৪ সেপ্টেম্বর। জন্মদিনে লাল গালিচা সংবর্ধনা পাচ্ছেন তিনি। এছাড়া তার গান নিয়ে দিনভর দেখানো হবে বিশেষ অনুষ্ঠান।-এমনটাই জানিয়েছে চ্যানেল আইয়ের অনুষ্ঠান বিভাগ।

বুধবার এই গুণী শিল্পীর জন্মদিন উপলক্ষে চ্যানেলটির আয়োজনে আরও আছে ‘তারকা কথন’র বিশেষ পর্ব।

ওয়ালটন ‘তারকা কথন’-এর প্রযোজক অনন্যা রুমা জানান, আমাদের কিংবদন্তি শিল্পী সাবিনা ইয়াসমিন। তিনি বাঙালির গর্ব। জন্মদিনে তাকে আমরা পাচ্ছি, এটা আমাদের জন্য পরম সৌভাগ্যের। এই ‘তারকা কথন’-এর উপস্থাপনায় আছে চমক। সাবিনা ইয়াসমিনের এই অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন নন্দিত অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন।

রুমা আরও জানান, দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিতব্য ‘তারকা কথন’ অনুষ্ঠানে উপস্থিত থেকে তিনি তার সংগীত জীবনের গল্পগাথা তুলে ধরবেন দর্শক আর ভক্তদের সামনে।

৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ৭টায় ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানে সাবিনা ইয়াসমিনের জনপ্রিয় গান পরিবেশন করবেন ‘সেরাকণ্ঠ’ শিল্পী ঝিলিক। সাবিনা ইয়াসমিনের কালজয়ী কিছু গান নিয়ে বিশেষ পর্ব দুপুর ১টা ৫ মিনিটে ‘এবং সিনেমার গান’-এ প্রচারিত হবে।

সাবিনা ইয়াসমিন ১৯৫৪ সালের ৪ সেপ্টেম্বর ঢাকায় জন্ম নেন। সংগীতে অসামান্য অবদানের জন্য ১৯৯৬ সালে পান স্বাধীনতা পদক এবং ১৯৮৪ সালে পান একুশে পদক। বাংলা সিনেমায় অসংখ্য গান করেছেন তিনি। তিনি ১৩ বার বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। চলচ্চিত্রের জন্য তিনি রেকর্ড করেছেন ১,৫০০ টিরও বেশি গান। সব মিলিয়ে সাবিনা ইয়াসমিনের কণ্ঠে ১০ হাজারেরও বেশি গান রেকর্ড হয়েছে।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
ইন্টারনেটে ধীরগতি, এক মাস চলতে পারে ভোগান্তি
অনেকে বলেছে আমি জেমসের বিকল্প: জেনস সুমন
শটগান নিয়ে জমি মাপায় বাধা স্বেচ্ছাসেবক লীগ নেতার
X
Fresh