• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতে বিটিভির সম্প্রচার শুরু

আরটিভি অনলাইন ডেস্ক

  ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২১
বিটিভি
বাংলাদেশ টেলিভিশন ভবন

এবার ভারতে শুরু হলো বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) সম্প্রচার। আজ সোমবার (২ সেপ্টেম্বর) বিকেল ৩টায় রামপুরায় বিটিভির মিলনায়তনে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এ সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন করেন।

তবে দূরদর্শনের প্লাটফরমের মাধ্যমে ভারতের দর্শকরা সকাল সাড়ে ৯টা থেকে দেখতে পারছেন বিটিভি। বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে এ সম্প্রচার শুরু হয়েছে।

সম্প্রচার কার্যক্রমের উদ্বোধনের সময় তথ্যমন্ত্রী ছাড়াও এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ আরও অনেকে। এছাড়া এক ভিডিও বার্তায় উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন ভারতের তথ্য ও সম্প্রচার সচিব শ্রী অমিত খারে।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তৃতায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘আজ সকাল ৯টা থেকে ভারতে বাংলাদেশ টেলিভিশন সম্প্রচার শুরু হয়েছে। এটা আমাদের জন্য আনন্দের খবর। সেজন্য আমি ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতা জানাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দূরদর্শী চিন্তার কারণে বাংলাদেশের চ্যানেল ভারতে প্রচার করা সম্ভব হয়েছে।’

রিভা গাঙ্গুলী দাস বলেন, ‘চলতি বছরের ১৭ মে ভারতের সব থেকে বড় ব্রডকাস্ট এজেন্সি প্রসার ভারতী ও বাংলাদেশ টেলিভিশনের মধ্যে চুক্তি স্বাক্ষর হয়। সেই চুক্তি স্বাক্ষরের চার মাসের মধ্যে ভারতে বিটিভি সম্প্রচার শুরু করেছে। এটা খুব খুশির বিষয়। ভারতে বাংলাদেশি চ্যানেল সম্প্রচারের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে।’

এম/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh