• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সিনেমা বানাবেন মীর সাব্বির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ জানুয়ারি ২০১৭, ১৪:০৭

দেশীয় শোবিজের জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির। অভিনয়ে দর্শক মাতানো এ তারকার চাওয়া এখন মনের মতো ছবি বানানো। এর আগে চলচ্চিত্রে অভিনয় করলেও প্রথমবারের মতো পরিচালনায় আসছেন তিনি। আর এটি হবে ভক্ত-দর্শকের জন্য নতুন এবং বাড়তি পাওনা।

এরইমধ্যে নাটক নির্মাণে দক্ষতার সাক্ষর রেখেছেন সাব্বির। তার পরিচালনায় আরটিভি'র দীর্ঘ ধারাবাহিক 'নোয়াশাল' ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে।

৮ জানুয়ারি এ অভিনেতার জন্মদিন। বিশেষ এ দিনটিতে নিজের কাজ ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মুখোমুখি হলেন তিনি আরটিভি অনলাইনের। লিখেছেন এ এইচ মুরাদ

জন্মদিন কেমন কাটছে ?

রাত থেকেই ওভার ফোন, এসএমএস ও ফেসবুকে অনেকেই শুভেচ্ছা পাচ্ছি। সহকর্মীদের মধ্যে জাহিদ হাসান ও মৌ-দু'জনেই শুভেচ্ছা জানিয়েছেন। সবার কথা বলা সম্ভব না। যারা বিশেষদিনে আমাকে অভিনন্দন জানিয়েছেন তাদের জানাই ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

'নোয়াশাল' নিয়ে

আমার পরিচালিত ও অভিনীত ধারাবাহিকটি নিয়মিতভাবে আরটিভিতে দেখানো হচ্ছে। দীর্ঘ চার বছর ধরে আমরা নাটকটির সঙ্গে আছি। এরইমধ্যে ৪১৮ পর্ব প্রচার হয়েছে। আসছে সপ্তাহে ৪১৯ পর্বের প্রচার শুরু হবে। নাটকটি দর্শকদের হৃদয়ের মধ্য রয়েছে, যে কারণে আমাদের একধরনের দ্বায়বদ্ধতা তৈরি হয়েছে। কোনোভাবেই গ্রহণযোগ্যতা ক্ষুন্ন করা যাবে না। দিনের পর দিন চেষ্টা করছি, কোন জায়গাগুলোতে আরো ভালো করা যায়। 'নোয়াশাল' নিয়ে আমার একটাই ভাবনা -যেন দর্শকদের কাছে এটি মাইলফলক হয়। দর্শক ভালোবাসা নিয়েই আমরা পথ চলতে চাই।

সিঙ্গেল নাটকে কম কেনো

সিঙ্গেল নাটকের প্রতি আমার আগ্রহ বেশি। এখনতো সিঙ্গেল নাটক কম হয়। বেশকিছু নাটকে কাজও করেছি। খুব শিগগিরই সেসব অনএয়ার হবে। সামনে ভালো গল্পের অফার পেলে নিয়মিতভাবেই কাজ করবো।

অভিনয়-পরিচালনা দু'টো একসঙ্গে করেন, কোনো সমস্যা হয় কী?

পরিচালনা মানেতো বড় ধরনের সৃষ্টি। আর অভিনয় -সেটাতেও নতুনত্ব উপহার দেয়ার অপার সুযোগ আছে। কাজের উভয় ক্ষেত্রে সমন্বয়ের মাধ্যমে নিজের সময়, শিডিউল সবকিছু নির্ধারণ করি। কাজ দু'টো আমার সন্তানের মতো। অভিনয় আমার প্রথম সন্তান ও পরিচালনা দ্বিতীয় সন্তান। সন্তান বাবা-মায়ের কাছে সবসময়ই প্রিয়। তাই দু'টো কাজই খুব এনজয় করি।

নতুন কোনো ছবিতে কাজ করছেন কী?

এরই মধ্যে কয়েকজন পরিচালক কাজের ব্যাপারে যোগাযোগ করেছেন। চিত্রনাট্য ও আমার চরিত্র পছন্দ হলে কাজ করবো। এর আগে 'কি জাদু করিলা' ও 'এককাপ চা' ছবিতে কাজ করেছে। এ মাসেই আমার অভিনীত 'ভালোবাসা এমনই হয়' ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। পরিচালনা করেছেন তানিয়া আহমেদ।

'ভালোবাসা এমনই হয়' ছবিতে আপনার চরিত্র

বাংলাদেশ থেকে পালিয়ে যাওয়া দু'টো ছেলে-আমি ও মিশু সাব্বির। তাদের নিয়েই ছবিটির গল্প শুরু। আর পালিয়ে যাবার পর থেকেই একেকটা নতুন নতুন গল্পের মধ্যে তারা ঢোকে। সেখান থেকে বেশকিছু ঘটনা ও রহস্যের তৈরি হয়। কমেডি ও সাসপেন্স ভরা এ ছবি দর্শকদের ভালো লাগবে আশা করি।

চলচ্চিত্র পরিচালনায় ইচ্ছে আছে কী ?

হ্যাঁ, অবশ্যই আছে। আমার এ বছরেই পরিকল্পনা রয়েছে চলচ্চিত্র তৈরির ঘোষণা দেয়া ও শুটিং-এ যাবার।

এইচএম/এসজেড

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh