• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চলে গেলেন অভিনেতা নিমু ভৌমিক

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ আগস্ট ২০১৯, ২০:২৮
নিমু ভৌমিক মারা গেছেন
নিমু ভৌমিক

চলে গেলেন টালিউডের বর্ষীয়ান অভিনেতা নিমু ভৌমিক। বার্ধক্যজনিত কারণে ভারতের গড়িয়ার কানুনগো পার্কের বাড়িতে আজ মঙ্গলবার বিকেলে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

নিমুর প্রয়াণে টালিউডে শোকের ছায়া নেমেছে। পরিবারের সদস্যরা ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারকে জানান, আজই অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হবে।

পরিবার সূত্রে জানায়, বেশ কিছু দিন বার্ধক্যজনিত নানা অসুস্থতায় ভুগছিলেন অভিনেতা। গত মাসেও তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সুস্থ হওয়ার পর বাড়িতে ছিলেন। কিন্তু মঙ্গলবার অবস্থার অবনতি হয় এবং মারা যান।

১৯৩৫ সালের ১৪ নভেম্বর অবিভক্ত বাংলার দিনাজপুরে জন্মগ্রহণ করেন নিমু ভৌমিক। ছোট থেকেই নাটক ও অভিনয়ের প্রতি ঝোঁক ছিল। তাই কলেজে পড়াকালীন কলকাতায় চলে যান। একটি থিয়েটার দলে অভিনয় শুরু করেন। অল্প বয়সেই বড়পর্দায় অভিষেক হয় তার। স্ত্রীর পত্র,গণদেবতা, দাদার কীর্তি, অপরাজিতা, বেয়াদব, নদীর পাড়ে আমার বাড়ি-সহ একাধিক বাংলা সিনেমায় অভিনয় করেছেন তিনি।

ভিলেন হোক বা কমেডিয়ান— সব চরিত্রে তিনি ছিলেন দক্ষ ও সাবলীল। তবে সিনেমার পাশাপাশি এক সময় তার রাজনৈতিক পরিচয়ও গড়ে উঠেছিল। যোগ দিয়েছিলেন বিজেপিতে। ২০১৪ সালে লোকসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্র থেকে বিজেপির হয়ে প্রার্থীও হয়েছিলেন। তবে জিততে পারেননি।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন
‘ঈশ্বর কণা’ আবিষ্কারক নোবেলজয়ী পিটার হিগস মারা গেছেন
মারা গেছেন মিমকে সোনার ব্রেসলেট উপহার দেওয়া সেই ভক্ত
ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন জিয়া রহমান মারা গেছেন
X
Fresh