• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বের সবচেয়ে বেশি আয়ের অভিনেত্রী কারা?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ আগস্ট ২০১৯, ২০:৪৫
বেশি আয়ের অভিনেত্রী স্কারলেট জোহানসন
বিশ্বের সবচেয়ে বেশি আয়ের অভিনেত্রীদের তালিকা

বিশ্বের অন্যতম জনপ্রিয় ম্যাগাজিন ‘ফোর্বস’ প্রতিবছর সবচেয়ে বেশি আয়কারি তারকাদের তালিকা জানায়। নারী ও পুরুষ তারকাদের ভিন্ন ভিন্ন তালিকা করেন তারা। তাদের তালিকা অনুযায়ী এ বছর বিশ্বের সবচেয়ে অর্থ উপার্জনকারী পুরুষ তারকা হয়েছেন ‘দ্য রক’ হিসেবে পরিচিত ডোয়াইন জনসন। তার গত বছরের আয় ছিল ৭৫৬ কোটি ১৪ লাখ টাকা। এছাড়া এ বেশি অর্থ উপার্জনকারী নারী তারকার তালিকায় আছেন স্কারলেট জোহানসন। তার আয় ৪৭৩ কোটি টাকার বেশি। ২০১৮ সালের ১ জুন থেকে ২০১৯ সালের ১ জুন পর্যন্ত আয় হিসেব করে এই তালিকা প্রস্তুত করা হয়েছে।

বিশ্বের সবচেয়ে বেশি আয়ের দশ অভিনেত্রীর তালিকা-

১। স্কারলেট জোহানসন: একাধারে অভিনেত্রী ও গায়িকা। স্কারলেটের পারিশ্রমিক সবচেয়ে বেশি। তার আয় ৫৬ মিলিয়ন ডলার। যা বাংলা টাকায় ৪৭৩ কোটি ২৩ লাখ টাকা।

২। সোফিয়া ভারগারা: মার্কিন-কলম্বিয়ান অভিনেত্রী সোফিয়ার পারিশ্রমিক ৪৪ দশমিক ১ মিলিয়ন ডলার। যা বাংলা টাকায় ৩৭২ কোটি ৬৬ লাখ ৯২ হাজার টাকার বেশি।

৩। রিজ উইদারসপুন: ফোর্বসের এই তালিকায় প্রায়ই সবাই মার্কিন অভিনেত্রী। রিসও তাই। তার পারিশ্রমিক ৩৫ মিলিয়ন ডলার। যা টাকায় ২৯৫ কোটি ৭৬ লাখ টাকার বেশি।

৪। নিকোল কিডম্যান: একটা ছবি করতে ৩ কোটি ৪০ লাখ ডলার পারিশ্রমিক নেন নিকোল। বিশ্বের চতুর্থ সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া এই মার্কিন-অস্ট্রেলীয় অভিনেত্রীর আয় ছিল ৩৪ মিলিয়ন ডলার। যা বাংলায় ২৮৭ কোটি ৩১ লাখ টাকার বেশি।

৫। জেনিফার অ্যানিস্টোন: ব্র্যাড পিটের সাবেক স্ত্রী জেনিফার। তার গত বছরের আয় ২৮ মিলিয়ন ডলার। জেনিফার বিশ্বের পঞ্চম সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনেত্রী। বাংলা টাকায় তার আয় ২৩৬ কোটি ৩১ লাখ টাকার বেশি।

৬। ক্যালি কুয়োকো: ক্যালি মার্কিন অভিনেত্রী। ফোর্বসের এই তালিকায় ৬ নম্বরে আছেন তিনি। তার বার্ষিক আয় ছিল ২৫ মিলিয়ন ডলার। ২১১ কোটি ২৬ লাখ টাকার বেশি।

৭। এলিজাবেথ মস: এলিজাবেথ মস মার্কিন নায়িকা। তার পারিশ্রমিক ২৪ মিলিয়ন ডলার। বাংলা টাকায় ২০২ কোটি ৮১ লাখ টাকার বেশি।

৮। মার্গট রবি: অস্ট্রেলিয়ার অভিনেত্রী মার্গট রবি। মার্গটের পারিশ্রমিক ২৩ দশমিক ৫ মিলিয়ন ডলার। যা বাংলা টাকায় ১৯৮ কোটি ৫৮ লাখ টাকার বেশি।

৯। চার্লিজ থেরন: মার্কিন-দক্ষিণ আফ্রিকার অভিনেত্রী চার্লিজ থেরন। তার আয় ছিল ২৩ মিলিয়ন ডলার। যা বাংলায় ১৯৪ কোটি ৩৬ লাখ টাকার বেশি।

১০। এলেন পম্পেও: ২২ মিলিয়ন ডলার আয় করেছেন এলেন। যা বাংলায় ১৮৫ কোটি ৯১ লাখ টাকার বেশি।

তবে বলিউড থেকে এ বছর কেউ তালিকায় স্থান পাননি। ২০১৬ সালে দীপিকা পাড়ুকোন তালিকায় দশ নম্বরে ছিলেন। আর ২০১৮ সালে ১০০ জন সবচেয়ে প্রভাবশালী নারীর তালিকায় ৯৪ নম্বরে ছিলেন তিনি।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্তান চাওয়ায় স্বামীকে ডিভোর্স দিলেন অভিনেত্রী
সন্তান চাওয়ায় স্বামীকে ডিভোর্স দিলেন অভিনেত্রী
X
Fresh