• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় কবির মৃত্যুবার্ষিকী উপলক্ষে আরটিভির আয়োজন

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ আগস্ট ২০১৯, ১৭:৫৭

আগামীকাল মঙ্গলবার (২৭ আগস্ট ২০১৯, বাংলা ১২ ভাদ্র ১৪২৬), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এর ৪৩তম মৃত্যুবার্ষিকী। ১৯৭৬ সালের আগস্ট মাসে শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (পূর্ব নাম পিজি হাসপাতাল) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
কবিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়। এখানেই তিনি চিরনিদ্রায় শায়িত আছেন।

কবির মৃত্যুবার্ষিকী উপলক্ষে জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি’র রয়েছে বিশেষ আয়োজন। এদিন সকাল ৯টায় প্রচারিত হবে বিশেষ নাটক ‘বনের পাপিয়া’। কাজী নজরুল ইসলাম-এর ‘বনের পাপিয়া’ গল্প থেকে নাটকটির চিত্রনাট্য করেছেন শ্রাবণী ফেরদৌস এবং পরিচালনা করেছেন শুভ্র খান ও শ্রাবণী ফেরদৌস।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, সানজিদা প্রীতি, খায়রুল টিপু, তৃষ্ণা সরকার, রাসেল রাজ, মাধবী লতা, জাকিয়া প্রমুখ।

সকাল ১০টা ১০ মিনিটে প্রচারিত হবে ‘তারকালাপ’-এর বিশেষ পর্ব। এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনপ্রিয় নজরুল সংগীত শিল্পী খায়রুল আনাম শাকিল।

সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ‘মিউজিক স্টেশন’-এর বিশেষ পর্ব রয়েছে। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংগীতশিল্পী শাফিন আহমেদ ও প্রিয়াঙ্কা গোপ।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নজরুলের বিখ্যাত গজল ‘হে নামাজী’ নিয়ে এলেন পাভেল আরিন
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় ২ সাংবাদিক আহত
X
Fresh