logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

বলিউড সিনড্রোমেই থাকুন: শাহরুখকে পাকিস্তানি সেনা মুখপাত্র

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৫ আগস্ট ২০১৯, ১৯:০৯ | আপডেট : ২৫ আগস্ট ২০১৯, ১৯:১৪
শাহরুখ খান, মেজর জেনারেল আসিফ গফুর, বার্ড অব ব্লাড
ছবি: সংগৃহীত
বলিউডের বাদশাহ শাহরুখ খানের ওপর বেশ চটেছেন তার পাকিস্তানি ভক্তরা। ‘দিল ওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবির অভিনেতা পাকিস্তানেও বেশ জনপ্রিয়। কিন্তু হঠাৎ করে কিং খানের পাকিস্তানি ভক্তরা কেন তার ওপর ক্ষেপলেন?

আসলে নেটফ্লিক্সে শাহরুখের যৌথ প্রযোজনায় একটি নতুন ওয়েব সিরিজ আসছে। ভারতীয় গুপ্তচররা কীভাবে কাজ করেন, তা নিয়েই ‘বার্ড অব ব্লাড’ নামের ওই ওয়েব সিরিজ তৈরি করা হয়েছে। সেটিরই একটি ট্রেইলার সম্প্রতি মুক্তি পেয়েছে।

ওই ওয়েব সিরিজে কবির আনন্দ নামে এক গুপ্তচরের ভূমিকায় দেখা যায় ইমরান হাসমিকে। যিনি ভারতের গুপ্তচরদেরকে পাকিস্তানের বর্ডার থেকে উদ্ধার করার কাজ করেন। শাহরুখ খানও অভিনয় করেছেন ওয়েব সিরিজটির একটি চরিত্রে।

আর ওই ট্রেইলার প্রকাশ্যে আসতেই ব্যাপক চটেছে পাকিস্তান। এমনিতেই কাশ্মীর ইস্যুতে উত্তপ্ত  পাকিস্তান দেশটিতে বলিউডের সিনেমা নিষিদ্ধ করেছে। আর এর মধ্যে ভারতের এই ওয়েব সিরিজ দেখে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের ঘুম হারাম হয়ে গেছে।

খবরে বলা হয়েছে, নেটফ্লিক্সের ট্রেইলার প্রকাশ্যে আসতেই টুইট করেছেন মেজর জেনারেল আসিফ গফুর। শাহরুখকে ট্যাগ করে তিনি লিখেছেন, ‘বলিউড সিনড্রোমেই থাকুন আপনি।’ বাস্তবে কুলভূষণ আর অভিনন্দন বর্তমানের অবস্থা দেখতেও বলেছেন তিনি।

শাহরুখের প্রতি পাকিস্তান সেনাবাহিনীর এই মুখপাত্রের বার্তা, আপনি কাশ্মীরের নৃশংসতা তুলে ধরে এবং আরএসএস-র হিন্দুত্বের বিরুদ্ধে প্রচার করে শান্তি ও মানবতা প্রমোট করতে পারেন।

উল্লেখ্য, বিলাল সিদ্দিকির লেখা একটি বইয়ের ওপর তৈরি হয়েছে এই সিরিজটি। গল্পের শুরু পাকিস্তানের বেলুচিস্তানে। কীভাবে ভারতীয় গুপ্তচরদের ওপর অত্যাচার চলছে সেটিই এই ওয়েব সিরিজে তুলে ধরা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়