logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

স্টেশনের ভবঘুরে রানু এখন বলিউড শিল্পী!

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ আগস্ট ২০১৯, ১৯:০৬ | আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ১৯:২১
স্টেশন ভবঘুরে বলিউড শিল্পী রানু মণ্ডল
রানু মণ্ডল
'এক পেয়ার কা নাগমা হায়' বলিউডের ‘শোর’ ছবির এই গানটি বদলে দিল ভারতের রানাঘাটের রানু মণ্ডলের জীবন। নদিয়ার রানাঘাট স্টেশনে মধ্যবয়সী এই নারী প্রায় প্রতিদিন আপন মন গান গাইতেন। যাত্রীরা প্রায় চলার পথে রানুর মোহনীয় সুর উপভোগ করতেন। তবে কে জানত একদিন এই সুর উপভোগ করবেন গোটা বিশ্ব।

রানুর গান কখনও রেকর্ড হবে তা কেউ ভাবেনি। কৌতূহলের বশে একদিন এক যাত্রী তার গান রেকর্ড করে তা ফেসবুকে আপলোড দেন। তারপর মুহূর্তেই ভাইরাল হয় গানটি। একটা একটা ক্লিকে রানু ছড়িয়ে পড়ছিলেন লাখ লাখ মানুষের হৃদয়ে। এক সময় লাইক, কমেন্ট শেয়ারে রানাঘাটের রানু পৌঁছে যান বলিউডে। আর বলিউডের অনেক সঙ্গীতশিল্পী রানুর কণ্ঠে গান শুনে অভিভূত হন। রানু হয়ে যান ‘লতাকণ্ঠী’ রানু।

ইতিমধ্যে কলকাতার এক বড় পুজোর থিম সং গেয়েছেন রানু। অল্প অল্প করে তিনি পৌঁছে গেছেন বিভিন্ন গণমাধ্যমে। বিভিন্ন টেলিভিশন চ্যানেল থেকে গান গাওয়ার অফার পাচ্ছেন তিনি।

অর্থাভাবে ভোগা রানু এখন রীতিমতো তারকা। গানের সুবাদে দশ বছর পর দেখা হয়েছে তার মেয়ের সঙ্গে। এছাড়া সম্প্রতি বলিউডে প্লেব্যাক করার সুযোগ পেয়েছেন তিনি। ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হীর’ ছবিতে সঙ্গীত পরিচালক হিমেশ রেশমিয়ার সুরে গান গেয়েছেন তিনি। ওই ছবিতে ‘তেরি মেরি কাহানি’ নামের একটি গানে কণ্ঠ দিলেন রানু। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন হিমেশ রেশমিয়া। যা নতুন করে ভাইরাল হয়েছে।

রানু সম্পর্কে হিমেশ রেশমিয়া লিখেছেন, চমৎকার প্রতিভাবান রানু মণ্ডলের গানটি রেকর্ড করেছি। তার কণ্ঠে ঐশ্বরিক ক্ষমতা আছে। গানটি আমার হৃদয় ছুঁয়ে গেছে। শিগগিরই গানটি ভিডিওসহ পোস্ট করা হবে। প্রকৃতপক্ষে আমাদের সবার স্বপ্নগুলো সত্য হতে পারে যদি সেগুলো বোঝার শক্তি থাকে।

 

জিএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়