logo
  • ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

শ্রীদেবীর জন্মদিন আজ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ আগস্ট ২০১৯, ১৪:০৮ | আপডেট : ১৩ আগস্ট ২০১৯, ১৫:২৯
বলিউডের প্রথম নারী সুপারস্টার শ্রীদেবীর জন্মদিন আজ ১৩ আগস্ট। ১৯৬৩ সালের আজকের এই দিনে ভারতের তামিলনাড়ুতে জন্মগ্রহণ করেন তিনি। ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি দুবাইতে মৃত্যুবরণ করেন এই গুণী অভিনেত্রী। তার মায়ের নাম রাজেশ্বরী ইয়াংগার ও বাবার নাম আয়াপ্পাঁ ইয়াংগার। চলচ্চিত্র প্রযোজক বনি কাপুরকে শ্রীদেবী বিয়ে করেন ১৯৯৬ সালে। তাদের সংসারে দুই সন্তান জাহ্নবী কাপুর ও খুশি কাপুর। এই নায়িকার ক্যারিয়ার জুড়ে কিছু চমকপ্রদ তথ্য তুলে ধরা হলো।

bestelectronics
হলিউডের পরিচালক ও প্রযোজক স্টিভেন স্পিলবার্গ তার ‘জুরাসিক পার্ক’ ছবিতে অভিনয়ের জন্য প্রস্তাব দিয়েছিলেন শ্রীদেবীকে। ১৯৯৩ সালে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি। তখন বলিউডের বেশ কয়েকটি ছবির কাজ নিয়ে ব্যস্ত ছিলেন এই অভিনেত্রী। শ্রীদেবীর অভিনয় ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল ‘নাগিনা’ ও ‘চাঁদনি’ নামের দুটি চলচ্চিত্র। কিন্তু মজার বিষয় হচ্ছে সেই দুটি ছবিতেই শ্রীদেবীর নয়, অভিনয় করার কথা ছিল অন্য নায়িকার। ‘নাগিনা’ ছবিতে জয়া প্রদা এবং ‘চাঁদনি’ ছবিতে রেখার অভিনয় করার কথা ছিল।

---------------------------------------------------------------------

আরও পড়ুন : আলিয়ার বাড়িতে বিয়ের প্রস্তাব দিলেন রণবীর

---------------------------------------------------------------------

জনপ্রিয় নায়ক মিঠুন চক্রবর্তীর সঙ্গে গভীর প্রেম ছিল শ্রীদেবীর। অনেকের মতে, আশির দশকে গোপনে বিয়ে করেছিলেন মিঠুন-শ্রীদেবী। অভিনয়ের পাশাপাশি কয়েকটি ছবিতে গান গেয়েছেন শ্রীদেবী। এগুলো হলো- ‘সাদমা’ (১৯৮৩), ‘চাঁদনি’ (১৯৮৯) ও ‘গারাজনা’(১৯৯১)।

শ্রীদেবীর আসল নাম শ্রী আম্মা ইয়াংগার আয়াপ্পাঁ। চলচ্চিত্রে এসে শ্রীদেবী নামে পরিচিত পান তিনি। তামিল ছবি ‘তুনাইভান’ তার প্রথম চলচ্চিত্র। ছবিটিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছিলেন। নায়িকা হিসেবে বলিউডে শ্রীদেবীর প্রথম ছবি ‘ষোলা সাওয়ান’। ছবিটি মুক্তি পায় ১৯৭৯ সালে।

এম

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়