• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আয়ের থেকে জরিমানা বেশি

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ আগস্ট ২০১৯, ১৫:৩৭
গ্র্যামি জয়ী মার্কিন সঙ্গীতশিল্পী কেটি পেরি
কেটি পেরি

গ্র্যামি জয়ী মার্কিন সঙ্গীতশিল্পী কেটি পেরি আবারও বিতর্কে। বিভিন্ন সময়ে সমালোচনার জন্ম দেন তিনি। ২০১৭ সালে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে হিন্দুদের আরাধ্যা দেবী কালীর একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছিলেন ‘কারেন্ট মুড’। এরপর তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ ওঠে।

সুন্দরী এই গায়িকার বিরুদ্ধে নতুন অভিযোগ হলো, তিনি একটি গান নকল করে গেয়েছেন। আর সেটি আদালতে প্রমাণিত হয়েছে। ২০১৩ সালে কেটি পেরির ‘ডার্ক হাউস’ গানটি প্রকাশিত হয়। বেশ জনপ্রিয়তা পায় গানটি। তবে কিছুদিন পর মার্কিন র‍্যাপ গায়ক ফ্লেম দাবি করেন, গানটির গুরুত্বপূর্ণ একটি অংশ তার গান ‘জয়ফুল নয়েজ’ থেকে নকল করা হয়েছে। এজন্য ২০১৪ সালে মেধাস্বত্ব আইনে ফ্লেম কেটি পেরি ও তার সঙ্গীদের বিরুদ্ধে মামলা করেন। সেই মামালায় জয় হয়েছে ফ্লেমের। লস অ্যাঞ্জেলসের একটি আদালত গত বৃহস্পতিবার রায় দিয়েছেন। কেটির জরিমানা হয়েছে পাঁচ লাখ ডলার। গান সংশ্লিষ্টদের জরিমানা গুনতে হচ্ছে মোট ২৭ লাখ ডলার।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : কবিগুরুর প্রয়াণ দিবসে অণিমা রায়ের মিউজিক ভিডিও
---------------------------------------------------------------------

কেটির গানটির রেকর্ড করেছিল ক্যাপিটল রেকর্ডস। প্রতিষ্ঠানটির আইনজীবী জানান, এই গান থেকে তার মক্কেলের আয় হয়েছিল ৩ কোটি ১০ লাখ ডলার। খরচ বাদে লাভ ছিল মাত্র ৬ লাখ ৩০ হাজার ডলার। তবে গান সংশ্লিষ্টদের জরিমান হয়েছে ২৭ লাখ ডলার।

এই টাকা পুরোটাই পাবেন র‍্যাপার ফ্লেম। আর ক্ষতিতে পড়লেন কেটি ও ক্যাপিটল রেকর্ডস।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুরক্ষা বিতর্কে পদত্যাগ করছেন বোয়িংয়ের সিইও
সৌম্যের নট-আউটে বাংলাদেশ-শ্রীলঙ্কা বিতর্কের নতুন অধ্যায়
X
Fresh