• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিতর্কে নোবেল

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ আগস্ট ২০১৯, ১৯:০৭
Noble

ভারতীয় একটি টেলিভিশনে চ্যানেলের ‘সা রে গা মা পা’ নামের অনুষ্ঠানের প্রতিযোগী নোবেল যেমন গান গেয়ে আলোচিত হয়েছেন। তেমনি নানা কারণেই এই তরুণ গায়ক বিতর্কেও জড়িয়েছেন।

‘জাতীয় সঙ্গীত’ নিয়ে মন্তব্য করে নতুন বিতর্কে জড়ালেন তিনি। ‘জাতীয় সঙ্গীত’কে অপমান করেছেন বলে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এক লাইভ সাক্ষাৎকারে জাতীয় সঙ্গীত নিয়ে এ মন্তব্য করেছেন নোবেল।

সেখানে নোবেল বলেন, রবীন্দ্রনাথের লেখা জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা’ যতটা না দেশকে প্রকাশ করে তার চেয়ে কয়েক হাজার গুণ বেশি প্রকাশ করেছে প্রিন্স মাহমুদের লেখা ‘বাংলাদেশ’ গানটি।

উল্লেখ্য, ‘সা রে গা মা পা’র গ্র্যান্ড ফিনালেতে প্রিন্স মাহমুদের লেখা ও সুর করা আর জেমসের কণ্ঠে জনপ্রিয় হওয়া ‘বাংলাদেশ’ গানটি গেয়েছিলেন নোবেল।

এছাড়া অনুষ্ঠানের শুরুতে আইয়ুব বাচ্চুর ‘সেই তুমি’ ও প্রতুল মুখোপাধ্যায়ের ‘আমি বাংলায় গান গাই’ গান গেয়েছিলেন। গ্র্যান্ড ফিনালেতে ‘বাংলাদেশ’ গানটি গাওয়া প্রসঙ্গে নিজের আবেগের বহিঃপ্রকাশ ঘটাতে গিয়ে নোবেল এ কথা বলে এমন বিতর্ক জন্ম দিলেন।

তবে এটাই প্রথম নয়। আগেও নোবেলকে নিয়ে বিতর্ক হয়েছে। প্রতিযোগিতায় গান গাইবার সময় গীতিকার ও সুরকারের নাম না বলায় বেশ নিন্দিত হয়েছিলেন নোবেল।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ঈশ্বর কণা’ আবিষ্কারক নোবেলজয়ী পিটার হিগস মারা গেছেন
ড. ইউনূস ইউনেস্কোর পুরস্কার পাননি: শিক্ষামন্ত্রী
বিদেশ যেতে পারবেন নোবেলজয়ী ড. ইউনূস : আদালত
পিটার হাসের নৈশভোজে ড. ইউনূস, হয়েছে যে আলোচনা
X
Fresh