• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ক্ষমা চেয়ে সম্মান দিলেন এ আর রেহমানকে

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৪ জানুয়ারি ২০১৭, ১৬:০৪

ফেসবুকে দেয়া আগের স্ট্যাটাসে নিজের গান চুরির অভিযোগ তুলে নিয়ে অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রেহমানের প্রতি সম্মান জানিয়েছেন কন্ঠশিল্পী আসিফ আকবর।

মঙ্গলবার নিজের ফেসবুক পাতায় আসিফ লেখেন, সম্মানী মানুষকে সম্মান জানানোর মাধ্যমেই শুধুমাত্র নিজেকে সম্মানিত ভাবা যেতে পারে। শ্রদ্ধেয় এ আর রেহমান স্যারের ব্যাপরে আমার একটি গান কপি করার কথা উল্লেখ করেছিলাম। ইউটিউবে যা দেখেছি তাই লিখেছি। লেখার কোন জায়গায় উনার প্রতি অশ্রদ্ধা প্রকাশ করেনি।

শ্রদ্ধেয় এ আর রেহমান স্যারের কেটে ফেলা নখের সমান যোগ্যতাও আমার নেই। উনার প্রতি অসম্মান দেখানোর ধৃষ্টতা আমার নেই।

এর আগে সোমবার আসিফ তার পাতায় লেখেন, রাতে এক বন্ধু তার পছন্দের একটি গান শোনালো। সিনেমার নাম OK JAANU, গানের টাইটেল TU JO NEHI , মিউজিক করেছেন শ্রদ্ধেয় এ আর রেহমান । ২০০৩ সালের প্রীতমের কথা সুরে আমার গাওয়া ‘ তুমি নেই বলে ’ গানটির সরাসরি কপি। খারাপ লাগেনি, কোন ঝামেলাও করবো না । বরং গর্বিত, কারণ এ আর রেহমান স্যারের ‘দিলসে’ গানটা আমি ‘ক্ষ্যাপা বাসু’ ছবিতে কপি গেয়েছি। কিংবা বাধ্য হয়ে গাইতে হয়েছি।

নকল যে গানটি নিয়ে তোলপাড় শুরু হয়েছে সেই গানের নাম ‘তু জো নেহি। এই গানটি মিউজিক ওয়ার্ল্ড নামের একটি চ্যানেল থেকে গেলো ১১ ডিসেম্বর ইউটিউবে দেয়া হয়। এতে গানের বিবরণে শিল্পীর নাম লেখা হয় কেশব গোস্বামী। আর সুরকার হিসেবে দেয়া হয় এ আর রেহমানের নাম। মূলত বিতর্কের শুরু সেই গানের ভিডিওটি দেখেই। কারণ, গানটিতে ব্যবহার করা হয়েছে ওকে জানু ছবির ট্রেলারের বিভিন্ন অংশ।

২০০৩ সালে আসিফের গাওয়া তুমি নেই বলে গানটি মুক্তি পেয়েছিল। নকল যে হিন্দি গানটি নিয়ে বিতর্ক সেটি গেয়েছেন কেশব গোস্বামী নামের এক ভারতীয় গায়ক।

আরওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh