logo
  • ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

বাচসাস সভাপতি ফাল্গুনী হামিদ, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ জুলাই ২০১৯, ১৪:১৪ | আপডেট : ২৭ জুলাই ২০১৯, ১৯:৫৭
ফাল্গুনী হামিদ ও কামরুজ্জামান বাবু
ফাল্গুনী হামিদ ও কামরুজ্জামান বাবু; ছবি- সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে ফাল্গুনী হামিদ ও কামরুজ্জামান বাবু। গতকাল শুক্রবার (২৬ জুলাই) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ হয়।

সারারাত ভোট গণনা শেষে শনিবার ভোরে ফলাফল প্রকাশ করা হয়। এতে ফাল্গুনী হামিদ ৩৬৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী ফারুক বাবুল পেয়েছেন ৮৬টি ভোট। সাধারণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবু পেয়েছেন ১৬১। প্রতিদ্বন্দ্বী শপথ চৌধুরী পেয়েছেন ১৫৯ ভোট।

নির্বাচনে ২১টি পদের বিপরীতে মোট ৪৬ জন প্রার্থী অংশ নিয়েছিলেন। মোট ভোটার সংখ্যা ছিল ৫৩৯।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ সাংবাদিক আলিমুজ্জামান। এছাড়া কমিশনার হিসেবে ছিলেন- এরফানুল হক নাহিদ, আবুল হোসেন মজুমদার, মাহাবুবুর রহমান ও কানাই চক্রবর্তী।

নির্বাচিতরা ২০১৯-২০২১ সালের জন্য চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠনটিকে নেতৃত্ব দেবেন।

বাচসাস নির্বাচনের বিজয়ীরা হলেন

সভাপতি ফাল্গুনী হামিদ, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু, সহ-সভাপতি বাদল আহমেদ ও সৈকত সালাহউদ্দিন। সহ-সাধারণ সম্পাদক রিমন মাহফুজ, অর্থ সম্পাদক মঈন আবদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক রাহাত সাইফুল, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক শফিকুল আলম মিলন, ক্রীড়া সম্পাদক মুজাহিদ সামিউল্লাহ, সমাজ কল্যাণ ও মহিলাবিষয়ক সম্পাদক শ্রাবণী হালদার,  প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সুফিয়ান রতন, দপ্তর সম্পাদক নিপু বড়ুয়া।

এছাড়া নির্বাহী সদস্য পদে বিজয়ী নয়জন হলেন- লিটন এরশাদ, আবিদা নাসরীন কলি, ইব্রাহিম খলিল খোকন, অঞ্জন রহমান, রেজাউল করিম রেজা, তুষার আদিত্য, মাহমুদ মানজুর, ইরানী বিশ্বাস, লিটন রহমান।

১৯৬৮ সাল থেকে ‘বাচসাস’ চলচ্চিত্র সংবাদিকদের নেতৃত্ব বিকাশে কাজ করে আসছে। শুরুতে এর নাম ছিল ‘পাকিস্তান চলচ্চিত্র সাংবাদিক সমিতি’। ১৯৭১ সালে দেশ স্বাধীন হওয়ার পর এর নাম হয় ‘বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি’ বা ‘বাচসাস’।

জিএ/পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়