• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নতুন পরিচয়ে বিদ্যা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুলাই ২০১৯, ১৩:৩৩
বিদ্যা বালান

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালান নতুন পরিচয়ে আসছেন। এবার প্রযোজনায় নামছেন এই অভিনেত্রী। ছবির নাম ‘নটখট’।

সামাজিক ইস্যু নিয়ে তৈরি হতে যাচ্ছে ছবিটি। প্রযোজনার পাশাপাশি অভিনয়ও করবেন বিদ্যা। তবে এটি ফিচার ফিল্ম নয়। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মাধ্যমেই প্রযোজনায় নাম লেখাচ্ছেন তিনি।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, চিত্রনাট্য দেখে বিদ্যা নাকি এতটাই উৎফুল্ল যে খোশ মেজাজে প্রযোজনার সিদ্ধান্তও নিয়ে নিয়েছেন তিনি। ধর্ষণ, লিঙ্গবৈষম্য, যৌন হেনস্তা এমন নানা বিষয় ফুটে উঠবে ছবিতে।

কাহিনীতে উঠে আসবে, পুরুষতান্ত্রিক সমাজের ঘেরাটোপে রোজকার জীবনে ঘরে-বাইরে কীভাবে নারীদের হেনস্তা হতে হয় এবং ক্রমশ তা কীভাবে প্রকট আকার ধারণ করছে, সেই বিষয়গুলোর দিকেও আলোকপাত করবে বিদ্যা প্রযোজিত ছবি ‘নটখট’।

তবে শুধু বিদ্যাই নন, ছবির সহ-প্রযোজনা করছেন বলিউডের আরেক খ্যাতনামা প্রযোজক রনি স্ক্রিওয়ালা। ছবির চিত্রনাট্য বেঁধেছেন অনুকম্পা হর্ষ এবং শান ব্যাস। পরিচালনার দায়িত্বভার বর্তেছে শান ব্যাসের উপর।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : মহানায়ক উত্তম কুমারের মৃত্যুবার্ষিকী আজ
---------------------------------------------------------------------

২০০৫ সালে ‘পরিণীতা’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছিল বিদ্যার। ‘লাগে রাহো মুন্না ভাই’, ‘ভুল ভুলাইয়া’, ‘দ্য ডার্টি পিকচার’ ও ‘কাহানি’ হলো তার অভিনীত কয়েকটি উল্লেখযোগ্য সিনেমা।

বলিউড চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি তিনি বাংলা, তামিল, মালয়ালম এবং হিন্দি ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন। অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কার।

এছাড়া তাকে ২০১৪ সালে ভারত সরকার কর্তৃক দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পদক দেয়া হয়।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh