• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

প্রকাশিত হলো ‘লিলিথ’ চলচ্চিত্রের ট্রেলার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জুলাই ২০১৯, ১৭:২৮
লিলিথ

প্রকাশিত হলো চলচ্চিত্র ‘লিলিথ’-এর ট্রেলার। কামরুল হাসান নাসিমের গল্প চিত্রনাট্য ও পরিচালনায় চলচ্চিত্রটি শিগগিরই আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে।

চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্র ইশ্বর মিত্রের ভূমিকায় অভিনয় করেছেন নির্মাতা নিজেই। কে এই ইশ্বর মিত্র? যাকে খুঁজছে আমেরিকায় বসবাসকারী পউলা ব্র্যান্ডেজ ও তার সংস্থা? বিভিন্ন দেশের নাগরিকদের মধ্যেও ইশ্বর মিত্রের আদর্শিক অবস্থান নিয়ে কৌতূহলের অন্ত নেই। অন্যদিকে লেখক তুষার এর চরিত্রে আরমান পারভেজ মুরাদ এবং পত্রিকার সম্পাদক আলেয়া যুথী’র চরিত্রে অপর্ণা ঘোষেরও দেখা মিলেছে ট্রেলারে।

নির্মাতা বলেন, “ট্রেলার দেখে ‘লিলিথ’ চলচ্চিত্রের ধরণ সম্পর্কে খুব বেশি বোঝার সুযোগ নেই। প্রাথমিকভাবে এটিকে হরর ফিল্ম মনে হলেও আসলে শেষ পর্যন্ত একটি আধ্যাত্মিক উচ্ছ্বাসে ভাসবেন দর্শক। সংলাপ ও গভীরতা-এই দুই দিক থেকে ‘লিলিথ’ এর মতো চলচ্চিত্র পৃথিবীতে বিরল মনে করছি। ‘লিলিথ’ এই গ্রহের চলচ্চিত্র। পৃথিবীর সকল মানুষের জন্য নির্মাণ করা হয়েছে এই চলচ্চিত্রটি। ফলত দর্শক নয়, মানুষের জন্য এই সিনেমা। মানুষের দায়িত্বটা কি তা এই ফিল্মে ধরা দিবে।”

কামরুল হাসান নাসিম আরও জানান, আন্তর্জাতিক নানা উৎসবে অংশগ্রহণের পাশাপাশি চলতি বছর সেপ্টেম্বরে আমেরিকার লস এঞ্জেলসে ‘লিলিথ’-এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। এছাড়া বিশ্বের বেশ কয়েকটি দেশে প্রদর্শিত হবে চলচ্চিত্রটি। তবে, বাংলাদেশে মুক্তির সম্ভাবনা নেই চলচ্চিত্রটির। এমন কথা জানিয়ে নির্মাতা নাসিম বলেন, “বাংলাদেশে এ চলচ্চিত্রের দর্শক খুব সীমিত। তবে, খুব শিগগিরই আমরা বিদগ্ধজন ও গণমাধ্যমকর্মীদের জন্য একটি ঘরোয়া প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছি। আন্তর্জাতিক মুক্তি ও উৎসব ঘুরে চলচ্চিত্রটি অন্তর্জালে উন্মুক্ত করে দেয়া হবে।”

ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আয়েশা এরিন, ইন্দ্রনীল ছেত্রী, মেহরাব পিয়াস, জাভেদ ওমর, শীমুল চৌধুরী, লরিন খান, এনামুল হকসহ অনেকে। এখন চলচ্চিত্রটির চূড়ান্ত সম্পাদনা ও আবহ সঙ্গীতের কাজ চলছে মুম্বাইয়ে।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh