• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সম্মাননা পাচ্ছেন শাহরুখ খান

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুলাই ২০১৯, ১৯:২৭
শাহরুখ খান,

বলিউডের বাদশা বলা হয়ে থাকে শাহরুখ খানকে। জনপ্রিয় এই নায়ক শুধু চলচ্চিত্রেই নিজেকে ব্যস্ত রাখেননি মানুষের জন্য নানা জনহিতকর কাজ করে চলেছেন।

কাজের স্বীকৃতি লন্ডনের এডিনবরা ও বেডফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয় এবং লন্ডন ইউনিভার্সিটি অব ল-এর তরফে বিশেষ সম্মানসূচক ডিগ্রি পান এই সুপারস্টার। এবার অস্ট্রেলিয়ার লা ট্রোব বিশ্ববিদ্যালয়ও তাকে সম্মান জানাতে যাচ্ছে।

লা ট্রোবের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় এই খবর জানানো হয়। কিছুদিন পরই ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন বা আইএফএফএম উপলক্ষে অস্ট্রেলিয়া পাড়ি দিচ্ছেন সুপারস্টার শাহরুখ খান। তখন শাহরুখকে ডক্টর অব লেটারস উপাধিতে ভূষিত করা হবে।

এ ব্যাপারে শাহরুখ জানালেন, ‘তিনি সত্যিই অভিভূত। তার কাজকে সম্মান জানানোর জন্য লা ট্রোব বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ জানান এই অভিনেতা।’

আসছে ৯ আগস্ট লা ট্রোব বিশ্ববিদ্যালয়ের মেলবোর্ন ক্যাম্পাসে সম্মানসূচক ডক্টরেট উপাধি দেয়া হবে ‘চেন্নাই এক্সপ্রেস’ তারকাকে।

শাহরুখ খান অ্যাসিড আক্রান্ত নারীদের সাহায্যের জন্য তার বাবার নামে ‘মীর ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন। যার লক্ষ্য সমাজের পরিবর্তন ঘটানো। ‘মীর ফাউন্ডেশন’ বঞ্চিত এবং অ্যাসিড আক্রান্ত নারীদের চিকিৎসা, তাদের আইনি লড়াইয়ের ব্যবস্থা, থাকার বন্দোবস্ত এসব সাহায্য করে থাকে।

এম/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যত টাকা বেতন পান আনুশকা-বিরাটের দেহরক্ষী
ঈদে ভক্তদের চমকে দিতে মান্নাতের ব্যালকনিতে শাহরুখ
শাহরুখের চেয়ে আমি বেশি জনপ্রিয় : ঝন্টু
ব্রাজিলিয়ান সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন শাহরুখপুত্র
X
Fresh