logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

ফেরদৌসকে চান ভারতীয় নির্মাতা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ জুলাই ২০১৯, ১৭:৫০ | আপডেট : ১৪ জুলাই ২০১৯, ১৮:১২
ফেরদৌস আহমেদ

গেল এপ্রিলে ভারতের লোকসভা নির্বাচনের প্রচারে অংশ নিয়ে বেশ বিপাকে পড়েছিলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ। ১৬ এপ্রিল চিত্রনায়ক ফেরদৌসের ভিসা বাতিল করে দেশে ফেরত পাঠানো হয়। এজন্য থেমে যায় তার অভিনীত ‘দত্তা’ ছবির শুটিং। ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে ‘দত্তা’ ছবির শুটিং করতে কলকাতায় গিয়েছিলেন ফেরদৌস। সে সময় ভারতের বোলপুরে ছবির ২০ শতাংশ শুটিং হয়। এখনও নাকি ইনডোর শুটিং বাকি। এমতাবস্থায় বেশ অসুবিধায় পড়েছেন পরিচালক।

ছবির পরিচালক নির্মল চক্রবর্তী জানিয়েছিলেন, ‘আমার ছবির প্রায় ৮০ শতাংশ ইনডোরের কাজ বাকি আছে। জুনে আবার শুটিং শুরু করার প্ল্যান আছে। আশা করছি ততদিনে সবকিছু ঠিক হয়ে যাবে।’ তবে জুন শেষ হলেও শুরু হয়নি শুটিং।

এ প্রসঙ্গে পরিচালক ভারতীয় গণমাধ্যমকে বলেন, শুটিং করার জন্য একটি বাড়ি প্রায় অক্টোবর পর্যন্ত বুক দেয়া আছে। আমাদের হাতে এখনও কিছুটা সময় আছে। তবে ফেরদৌস ভারতে আসতে না পারলে আমাদের ভাবনার পরিবর্তন করতে হবে।  এখনই কোনও সিদ্ধান্ত নিচ্ছি না।

প্রখ্যাত সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস ‘দত্তা’ অবলম্বনে পুনর্নির্মাণ হচ্ছে বাংলা ছবি দত্তার। প্রায় ৪০ বছর আগে ১৯৭৮ সালে পরিচালক অজয় কর মুক্তি দিয়েছিলেন এই ছবিটি।  সেখানে কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেন ছিলেন বিজয়ার চরিত্রে। তার সহঅভিনেতা ছিলেন শমিত ভঞ্জ, সৌমিত্র চট্টোপাধ্যায়রা। এবারের ‘দত্তা’ পরিচালনা করছেন নির্মল চক্রবর্তী। আর সুচিত্রার বদলে এলেন ঋতুপর্ণা। এছাড়া আছেন ফিরদৌস ও বর্ষীয়ান অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তী।

জিএ/এম

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়