logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

অদ্ভুত বিশ্বাসের জন্যে বিয়ে হয়নি অভিনেতা সঞ্জীবের

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ জুলাই ২০১৯, ০৬:৩৭ | আপডেট : ১০ জুলাই ২০১৯, ০৭:০৪
বলিউডের জনপ্রিয় নায়ক সঞ্জীব কুমার

সত্তর ও আশির দশকে বলিউডের জনপ্রিয় নায়ক সঞ্জীব কুমার। তিনি ছিলেন চিরকুমার। তবে তার বিয়ে না করার পেছনে অন্য একটি রহস্য আছে। যা সবার থেকে ভিন্ন। জানা যায়, সঞ্জীবের বিয়ের সঙ্গে জড়িত ছিল মৃত্যু রহস্য। মৃত্যু ভয়ে বিয়ে করতে চাইতেন না অভিনেতা।

জীবন দর্শন অনুযায়ী একটি বিশ্বাস গেঁথে গিয়েছিল অভিনেতার মনে। মূল ঘটনা হলো- সঞ্জীব কুমারের যখন দশ বছর বয়স হয় তখন তার বাবা মারা যান। সঞ্জীব কুমারের বাবার বয়স যখন দশ বছর ছিল তখন তার দাদু মারা যান। ঠিক এভাবেই ছেলেদের দশ বছর বয়স হলেই এই পরিবারের আগের প্রজন্মের মৃত্যু হয়।

এমনটি হয়েছিল সঞ্জীব কুমারের ভাইয়ের ক্ষেত্রে। তার প্রথম সন্তানের বয়স দশ হওয়ার পর তিনি মারা যান। তখন আরও ভীত হয়ে যান অভিনেতা।

সঞ্জীব কুমার বলিউডের একজন জনপ্রিয় অভিনেতা। একের পর এক ভালো ছবি তিনি দর্শকদের উপহার দিয়েছেন। পেয়েছেন একাধিক পুরস্কার। তবে বিয়ে তার কপালে ছিল না। কখনও কখনও বিয়ের প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছিলেন। জনপ্রিয় কোনও কোনও অভিনেত্রী তার অপেক্ষায় ছিলেন।

পরিবারের ঘটনাগুলো দেখে সঞ্জীব কুমার ঠিক করেন তিনি বিয়ে করবেন না। কারণ তার ছেলে বা বউয়ের ভবিষ্যৎ তিনি নষ্ট করতে চান না। নিজের মৃত্যুর থেকে অন্যের জীবনকে তিনি বেশি গুরুত্ব দিয়েছিলেন।

তবে অবাক করা ঘটনা হলো সঞ্জীব কুমারের ভাই মারা যাওয়ার পর তিনি ভাইয়ের ছেলেকে দত্তক নেন। সেই ছেলেটির দশ বছর হতে না হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৭ বছর বয়সে মারা যান অভিনেতা। মৃত্যুকে তিনি পরাজিত করতে পারেননি।

 

জিএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়