logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

রবীন্দ্রনাথের অমিত-লাবণ্য হচ্ছেন সৌমিত্র-মমতা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ জুলাই ২০১৯, ১১:৫১ | আপডেট : ০৬ জুলাই ২০১৯, ১২:১৪
সৌমিত্র চট্টোপাধ্যায় ও মমতা শঙ্কর

১৯২৯ সালে রবীন্দ্রনাথ ঠাকুর ৬৭ বছর বয়সে লিখেছিলেন বিখ্যাত উপন্যাস ‘শেষের কবিতা’। উপন্যাসে অমিত-লাবণ্যের আধুনিক ও অভিজাত প্রেমকে ফুটিয়ে তুলেছিলেন তিনি। উপন্যাসের শেষে অমিত-লাবণ্য সরে গিয়েছিল একে অন্যের জীবন থেকে।

তবে অনেক বছর পর সেই অমিত-লাবণ্যকে মুখোমুখি করতে যাচ্ছেন ভারতীয় নবীন পরিচালক জিৎ চক্রবর্তী। তার প্রথম ছবি ‘শেষের গল্প’তে দেখা যাবে রবীন্দ্রনাথের অমিত-লাবণ্যের শেষ জীবনের কাহিনী।

ছবিতে অমিত রায়ের ভূমিকায় দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। আর লাবণ্য হচ্ছেন মমতাশঙ্কর। অমিতকে একটি বৃদ্ধাশ্রমের দায়িত্বে দেখা যাবে। আচমকা মুখোমুখি হবে তাঁদের হারানো প্রেম। অধ্যাপনা থেকে ছুটি নিয়ে অবসর জীবন কাটাতে অমিতের বৃদ্ধাশ্রমে আসবে লাবণ্য। এখানে জমবে নতুন গল্প। তাদের নতুন জীবন শুরু হবে। 

ইতোমধ্যে ছবির ট্রেলার ও গান মুক্তি পেয়েছে। ছবি প্রসঙ্গে পরিচালক জিৎ বলেন, শেষের কবিতা সবার কাছে গুরুত্বপূর্ণ। আর প্রথম ছবিটা একটু অন্যরকম করতে চেয়েছি। আশা করছি ভালো হবে।

ছবিতে লাবণ্যের চরিত্র পেয়ে বেশ খুশি অভিনেত্রী মমতা শঙ্কর। ভারতীয় গণমাধ্যম এনডিটিভিকে তিনি বলেন, শেষের কবিতার অমিত-লাবণ্য চিরকালের। আমি আপ্লুত লাবণ্য চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে। কারণ যতবার শেষের কবিতা পড়েছি, ততবার নিজেকে লাবণ্যের বাইরে ভাবতে পারিনি। পরিচালক জিৎ চক্রবর্তীকে ধন্যবাদ।

সৌমিত্র-মমতা ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন খারাজ মুখোপাধ্যায়, কৃষ্ণকিশোর মুখোপাধ্যায়, পল্লবী চট্টোপাধ্যায়, কল্যাণ চট্টোপাধ্যায়, অর্ণ মুখোপাধ্যায় এবং দুর্গা সাতরা। ছবির গান করেছেন নচিকেতা চক্রবর্তী, অনুপম রায়, লগ্নজিতা চক্রবর্তী, রূপঙ্কর বাগচি, কৌশিকী চক্রবর্তী।  আগামী ১৯ জুলাই ছবিটি মুক্তি পাবে।

 

 

জিএ/ডি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়