smc
logo
  • ঢাকা সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭

সিনেমা পরিচালক-শিল্পী মিলনমেলা

  এ এইচ মুরাদ

|  ৩০ ডিসেম্বর ২০১৬, ১৫:৪০ | আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৬, ১৮:৪৪
নির্বাচনটা পরিচালক সমিতির। এ আয়োজনে সিনেমা নির্মাতাদের সমাগম হবে, এমনটাই স্বাভাবিক।কিন্তু ভোটাভুটি ছাপিয়ে এটি শিল্পী-পরিচালক-কলাকুশলী, চলচ্চিত্র সংশ্লিষ্ট সবার মিলন মেলা হয়ে ওঠে।  

বিএফডিসিতে শুক্রবারের এ নির্বাচন ঘিরে  সকাল থেকেই উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ শেষ হবে বিকেল ৫ টায়। এতে পরিচালকদের পাশাপাশি অভিনেতা-অভিনেত্রী এবং বিনোদন সাংবাদিকের মিলন মেলায় তৈরি হয়েছে বিএফডিসি।

এবারের নির্বাচনে তিনটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫১ জন চলচ্চিত্র পরিচালক। চলচ্চিত্র শিল্পের উন্নয়নে তিন ধরনের স্লোগান নিয়ে ভোটার পরিচালকদের কাছে ভোট চাইছেন প্রার্থীরা। ৫১ জনের মধ্যে সভাপতি, মহাসচিব, সহ-সভাপতি, যুগ্ম-মহাসচিব, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, আন্তর্জাতিক ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, প্রচার- প্রকাশনা ও দপ্তর সম্পাদকসহ কার্যনিবাহী পদে রয়েছেন মোট ৯ জন পরিচালক। মোট ১৭টি পদে জয়ের লড়ছেন সিনেমা নির্মাতারা।

তিনটি প্যানেলে মধ্য ‘চলচ্চিত্রের দুর্দিন ভেবে চিন্তে ভোট দিন’ স্লোগানে আমজাদ হোসেন ও জাকির হোসেন রাজু পরিষদে সহ-সভাপতি পদে দাঁড়িয়েছেন এফ আই মানিক। যুগ্ম-মহাসচিব পদে লড়ছেন শাহীন খান (শাহীন সুমন)। অর্থ সম্পাদক পদে লড়ছেন জামশেদুর রহমান। সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা বজলুর রাশেদ চৌধুরী। আন্তর্জাতিক ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে দেবাশীষ বিশ্বাস। প্রচার- প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে অনুতোষ বড়ূয়া চঞ্চল। কার্যনিবাহী পদে এই প্যানেলে নির্বাচন করবেন সাঈদুর রহমান সাঈদ, আওকাত হোসেন, শিল্পী চক্রবর্তী, ফারুখ হোসেন, মোঃ রেজা হাসমত, মোঃ আনোয়ার সিরাজী, ওয়াজেদ আলী বাবলু, এম এ খান মুকুল ও রওশন আরা রুখসানা সরকার নিপা।

‘আসুন এক হই, চলচ্চিত্র শিল্পকে বাঁচাই’ স্লোগানে সোহানুর রহমান সোহান ও রায়হান মুজিব পরিষদে সহ-সভাপতি পদে আবুল খায়ের বুলবুল। যুগ্ম-মহাসচিব পদে মোস্তাফিজুর রহমান বাবু। অর্থ সম্পাদক পদে সেলিম আজম। সাংগঠনিক সম্পাদক পদে জয়নাল আবেদীন। আন্তর্জাতিক ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে জি সরকার। প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে সাইমন তারিক। এছাড়া কার্যনিবাহী পদে প্রতিদ্বন্দিতা করছেন মোট ৯ জন পরিচালক। তারা হলেন নাজমুল হুদা মিন্টু, সি.বি জামান, ছটকু আহমেদ, ফজলে হক, নূর মোহাম্মদ মনি, শেখ সুলতান, গাজী মাহবুব, আহম্মেদ আলী মন্ডল ও ফিরোজ খান প্রিন্স।

‘অগ্রগতির অঙ্গিকার নিয়ে’ স্লোগানে মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন পরিষদে সহ-সভাপতি পদে মনতাজুর রহমান আকবর। যুগ্ম-মহাসচিব পদে পল্লী মালেক। অর্থ সম্পাদক পদে আহমেদ ইলিয়াস ভূঁইয়া। সাংগঠনিক সম্পাদক পদে রকিবুল আলম রকিব। আন্তর্জাতিক ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে লড়ছেন শাহীন কবির টুটুল। প্রচার- প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে মোঃ সালাহউদ্দিন। এছাড়া কার্যনিবাহী পদে দাঁড়িয়েছেন আব্দুস সালাম খোকন, শাহ্ আলম কিরণ, হাফিজ উদ্দিন, কমল সরকার, এম এ আউয়াল, কবীরুল ইসলাম রানা, হানিফ আকন দুলাল, দেওয়ান নাজমুল ও বিপ্লব শরীফ।

এ নির্বাচনে যারাই জয় লাভ করুক না কেনো, সবাই মিলে সুন্দর সুস্থধারার সিনেমা তৈরি ও চলচ্চিত্র শিল্পের নিষ্ঠার সঙ্গে কাজ করবেন, এ প্রত্যাশা সবার।

এইচএম/এসজেড

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়