logo
  • ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

ঘুষ নিয়ে এবার নচিকেতার নতুন রাজনৈতিক গান

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ জুন ২০১৯, ২১:০১ | আপডেট : ২২ জুন ২০১৯, ২২:১৬
ঘুষ নিয়ে এবার নচিকেতার নতুন রাজনৈতিক গান - rtv online
সম্প্রতি তৃণমূল নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার দলের নেতা-কর্মীদের ‘কাটমানি’র টাকা ফেরত দিতে নির্দেশ দিয়েছেন। এই মন্তব্যের পর থেকেই পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় ক্ষোভ-বিক্ষোভ চলছে।

ফলে তৃণমূলের অনেক নেতা-নেত্রী চাপের মুখে পড়েছেন। সাধারণ মানুষও সমালোচনায় মেতেছেন। রাজনৈতিক এই উত্তাল আবহে জনপ্রিয় সঙ্গীতশিল্পী নচিকেতা গাইলেন-‘খেয়েছেন যারা কাটমানি, দাদারা অথবা দিদিমণি, এসেছে সময়... ফেরত দিন, আসছে দিন...।’

শনিবার সকালেই নচিকেতা নতুন এই রাজনৈতিক গান তৈরি করেছেন। অনেকের প্রশ্ন বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে তবে কি তার তৃণমূল-মমতায় খামতি দেখা দিল?  গায়কের ভাষ্য, আমি সততার পক্ষে। আমি সর্বদা পরিবর্তনের পক্ষে। দলীয় নেতাদের বিভিন্ন কাজকর্মে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবমূর্তিতে একটা প্রভাব তো পড়ছিলই। মমতা এই কাটমানি ফেরত দেয়ার কথা বলে নতুন একটা পরিবর্তনের ইঙ্গিত দিলেন।

তার নতুন গানটি তৃণমূলের সমালোচনা করছে। নেতা-মন্ত্রী-আমলা— কাউকেই ছাড় দেয়া হয়নি। প্রশ্ন উঠেছে, বাম থেকে তৃণমূল হয়ে বিজেপি? নচিকেতা বলেন, ‘আমার কোনও দল নেই। ছিলও না। আমি রাজনৈতিক দলের ঊর্ধ্বে। আমাকে রাজনৈতিক দলের তকমায় বেঁধে রাখা যায় না। এমন গান এই প্রথম লিখলাম, তেমন তো নয়। যখনই এমন পরিস্থিতি এসেছে আমি লিখেছি।’

‘তৃণমূলনেত্রী সঠিক রাস্তা নিয়েছেন। তার কাঁধে বন্দুক রেখে সবটা চালাচ্ছিল এক দল লোক। তাদের আর দরকার নেই। মমতা একাই একশো। সেই সিদ্ধান্তে অনুপ্রাণিত হয়েই গানটা লিখলাম।’ ভারতীয় একটি গণমাধ্যমে এমনটাই বলছিলেন নচিকেতা।

গানটি নচিকেতা তার অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশ করেছেন।

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়