• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ক্লিনিক্যাল ডিপ্রেশনে ভুগতেন দীপিকা!

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ জুন ২০১৯, ১২:০৬

বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের জ্বলজ্বলে জীবন নিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। তার ছবি, পুরস্কারপ্রাপ্তি, ফ্যাশন, ব্যক্তি-জীবন সবই আলোয় ভরা। তবে এই আলোর পেছনে যে অন্ধকার ছিল, তা অজানা অনেকেরই। আর সেই অন্ধকারকে দূরে ঠেলে কীভাবে আলোকে জয় করেছেন সে কথা বলেছেন অভিনেত্রী নিজেই।

সম্প্রতি ‘দ্য ইউথ অ্যানজাইটি সেন্টার’ নামের এক প্রতিষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন দীপিকা। অনুষ্ঠানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়। অভিনেত্রী সেখানে জানান, এক সময় সীমাহীন অবসাদে ভুগতেন তিনি। কিন্তু এখন সেই অবস্থা থেকে নিজেকে মুক্ত করেছেন।

‘দ্য ইউথ অ্যানজাইটি সেন্টার’ নামের এই সংস্থা গবেষণামূলক কাজের পাশাপাশি অবসাদে ভোগা বহু মানুষের জন্য চিকিৎসা করায়। এখানে ব্যক্তিগত কথা শেয়ার করে অবসাদে ভোগা মানুষের মানসিক পরিবর্তন করার চেষ্টা করেন অভিনেত্রী। হতাশা থেকে মুক্তির পরামর্শ দেন।

দীপিকা বলেন, সারা পৃথিবীতে ৩০০ মিলিয়নেরও বেশি মানুষ অবসাদে ভোগেন। যেকোনো সময়, যে কোনও মানুষকে ডিপ্রেশন ভর করতে পারে। বিভিন্ন পেশা ও লিঙ্গের মানুষ এর শিকার হতে পারে। আমার ক্ষেত্রে সব থেকে কঠিন ব্যাপার ছিল, যখন আমার অবসাদ হয়েছিল, আমি বুঝতেই পারিনি। যখন বুঝলাম, আমার এই অবস্থার একটা নাম আছে, ক্লিনিক্যাল ডিপ্রেশন, আমি তখন ভার বোধ করতে শুরু করলাম। এই অবস্থা কাটিয়ে উঠতে ধৈর্য ও আশা দুটোই খুব জরুরি। যা আমাকে সহযোগিতা করেছে। কথায় আছেন না, ‘তুমি যদি আশা করাকে বেছে নাও, তাহলে সবকিছুই সম্ভব!’

জিএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্তানের নাম ঠিক করলেন রণবীর-দীপিকা
সুখবর দিলেন দীপিকা-রণবীর
ঝলমলে শাড়িতে বাফটার মঞ্চে নজর কাড়লেন দীপিকা
এবার বাফটা অ্যাওয়ার্ডসে চমক দেখাবেন দীপিকা
X
Fresh