• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

শুক্রবারেই হবে অভিনয়শিল্পী সংঘের নির্বাচন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ জুন ২০১৯, ২০:৩৭

অভিনয়শিল্পী সংঘের নির্বাচন আগামীকাল শুক্রবার (২১ জুন) অনুষ্ঠিত হচ্ছে বলে একাধিক সূত্রে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনার বৃন্দাবন দাস। তার ভাষ্য, নির্বাচন বন্ধ করার কোনও কারণ দেখছি না। কারণ বিজ্ঞ আদালতের দেয়া নির্বাচন স্থগিত করার কোনও আদেশ আমরা পাইনি।’

২১ জুন অভিনয়শিল্পী সংঘের নির্বাচন, ভোট গ্রহণ চলবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

এর আগে বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে অভিনয়শিল্পী সংঘের নির্বাচনের স্থগিতাদেশ দেন ঢাকা দ্বিতীয় সিনিয়র সহকারী জজ মাহমুদ শাফিন। অভিনয়শিল্পী শেখ মো. এহসানুর রহমান, আব্দুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য বাদী হয়ে ১৯ জুন মামলা করেন দ্বিতীয় সহকারী আদালতে।

তারা অভিযোগে উল্লেখ করেন- গত ২২ ফেব্রুয়ারি সংঘের সাধারণ সভায় নির্বাচন কমিশন ঘটনা করা হয়। কিন্তু বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক সেই নির্বাচন কমিশনকে উপেক্ষা করে নতুন নির্বাচন কমিশন গঠন করেন। যা সম্পূর্ণ নীতি বহির্ভূত।

নির্বাচনের তিন নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ, বৃন্দাবন দাস ও মাসুম আজিজসহ ও সংঘের সর্বশেষ মেয়াদের সভাপতি শহীদুল আলম সাচ্চুসহ মোট ৮ জন বিবাদীকে ২০ জুন থেকে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে।

তবে কেউই নোটিশ পাননি বলে অভিমত দিয়েছেন। শিল্পী সংঘের সদ্য বিদায়ী সভাপতি শহীদুল আলম সাচ্চু। তিনি বলেন, ‘আমরা এমন কোনও কিছুই জানি না। কোনও কাগজও পাইনি আদালতের। কাল নির্বাচন না হওয়ার তাই কোনও কারণও দেখছি না।’

এর আগে ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি দেশীয় টেলিভিশন অভিনয়শিল্পীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছিল এই নির্বাচন। ১৫ ফেব্রুয়ারি হয়েছিল শপথ গ্রহণ অনুষ্ঠান। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছিলেন শহীদুল আলম সাচ্চু ও আহসান হাবিব নাসিম।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই শিক্ষার্থীর মৃত্যুতে উত্তাল চুয়েট
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
যেভাবে দেশে ফিরবেন ২৩ নাবিক
ডেমরায় প্রাইভেটকারের ধাক্কায় ভ্যানচালকের মৃত্যু
X
Fresh