• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হাসপাতাল পরিবর্তন করলেন এটিএম শামসুজ্জামান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুন ২০১৯, ১৬:১৬

কিংবদন্তি অভিনেতা এটি এম শামসুজ্জামান টানা ৫০ দিন নিজ এলাকা গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি ছিলেন।

আজ রোববার দুপুরে শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হলো তাকে। আজ থেকে তিনি থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিনে।

বিষয়টি নিশ্চিত করেন এটি এম শামসুজ্জামানের মেজ মেয়ে কোয়েল। তিনি জানান, বাবা আগের চেয়ে বাবা ভালো আছেন। চিকিৎসকরা প্রয়োজনীয় চিকিৎসা দিয়েই নিয়মানুযায়ী ছাড়পত্র দিয়েছেন। তবে স্বাভাবিক জীবনে ফেরার জন্য তাকে আরও অনেক দিন অপেক্ষা করতে হবে।

উল্লেখ্য, গত ২৬ শে এপ্রিল রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন এ টি এম শামসুজ্জামান। সেদিন খুব শ্বাসকষ্ট হচ্ছিল তার। রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এটি এম শামসুজ্জামানের অন্ত্রে প্যাঁচ লেগেছিল বলে জানান ডাক্তার। সেখান থেকে আন্ত্রিক প্রতিবন্ধকতা। খাবার, তরল, পাকস্থলীর অ্যাসিড বা গ্যাস বাধাপ্রাপ্ত হয় এবং অন্ত্রের ওপর চাপ বেড়ে যায়। ফলে বিভিন্ন উপসর্গ দেখা দেয়। এসব সারাতেই অস্ত্রোপচার করা হয়। সেখান থেকে আরও কিছু জটিলতা হয়েছিল তার।

গত ১৩ মে এটিএম শামসুজ্জামানের চিকিৎসার সব ধরনের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়।

এটিএম শামসুজ্জামান একাধারে কাহিনীকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার, চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা। তিনি ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন ঢাকার পোগোজ স্কুল, কলেজিয়েট স্কুল, রাজশাহীর লোকনাথ হাইস্কুলে। অভিনয় দিয়ে বাংলা সিনেমা ও নাটকে উল্লেখযোগ্য অবদান রেখেছেন তিনি। অভিনয়ের জন্য পেয়েছেন বেশ কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হজ করার ইচ্ছা অপূর্ণই থেকে গেল এ টি এম শামসুজ্জামানের
X
Fresh