• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শাফায়েত মনসুর রানার ‘ফেরার গান’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জুন ২০১৯, ২৩:১৮

প্রথমবারের মতো পেশাদার ফিল্ম প্রোডাকশনে স্মার্টফোন ব্যবহার করা হয়েছে বাংলাদেশে। জনপ্রিয় নির্মাতা সাফায়েত মনসুর রানার পরিচালনায় ‘ফেরার গান’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পুরোটা ধারণ করা হয়েছে ‘স্যামসাং গ্যালাক্সি এস টেন প্লাস’ দিয়ে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ১২ জুন অনলাইন স্ট্রিমিং সাইট আইফ্লিক্সে মুক্তি দেয়া হয়েছে। আজ আইফ্লিক্স কার্যালয়ে নির্মাতা ও অভিনয়শিল্পীরা গণমাধ্যমের সামনে এ স্বল্পদৈর্ঘ্য নিয়ে তাদের অভিজ্ঞতা তুলে ধরেন।

রুবাব খান (জন কবির) দেশের একজন জনপ্রিয় তারকা শিল্পী। সকলেই মুগ্ধ তার গানে। দেশজুড়ে তার লাখো ভক্ত। তবে এতো জনপ্রিয়তা স্বত্বেও তিনি প্রচণ্ড রকমের অহংকারী আর সবাইকেই ছোট করে দেখতে অভ্যস্ত। একদিন এক কনসার্ট চলাকালীন একজন ভক্ত খুব কসরত করে পৌঁছে যায় একেবারে তার কাছে। রুবাবের সাথে সেই ভক্ত একটি সেলফি তুলতে চাইলে তিনি সেই ভক্তের সাথে এতোটাই বাজে ব্যবহার করেন যে তার নিরাপত্তায় থাকা প্রহরীরা রীতিমতো ঘাড়ধাক্কা দিয়ে বের করে দেয় সেই ভক্তকে।

এই ঘটনার পরদিন ভোরে এই বিখ্যাত শিল্পী আবিষ্কার করে যে তার মোহনীয় কণ্ঠ কোথায় যেন হারিয়ে গেছে। প্রচণ্ড চেষ্টাতেও আগের মতো সুর আসছে না কণ্ঠে। বহু চেষ্টা চলে কণ্ঠ আগের রূপে ফিরিয়ে আনতে। কিন্তু কিছুতেই কিছু হয় না। গলায় সুর মিলিয়ে যাবার সাথে সাথে একে একে ক্যারিয়ার ভক্ত এমনকি প্রেয়সীকেও (আজমেরি আশা) হারায় রুবাব। একদিন সে আবিষ্কার করে ঠিক কোন ঘটনার পরপর এই দুর্ঘটনা ঘটে তার জীবনে? সেই উত্তর খুঁজে পেতেই সেই ভক্তকে খুঁজে বের করার অভিযানে নামে রুবাব।

নিজের সেই ভক্তকে খুঁজে বের করার এই অভিযানের গল্পই উঠে এসেছে শাফায়েত মনসুর রানা পরিচালিত স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র ‘ফেরার গান’-এ।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh