কেমন আছেন সোনালি বেন্দ্রে?

প্রকাশ | ১৩ জুন ২০১৯, ১৪:৩৬

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

গেল বছরের ৪ জুলাই ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর জানিয়েছিলেন বলিউড অভিনেত্রী সোনালি বেন্দ্রে। এরপর  নিউ ইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসা নেন। দেশে ফিরে চলতি বছরের ফেব্রুয়ারিতে শুটিং ফ্লোরে ফেরেন তিনি।

এখনও পুরোপুরি সুস্থ হননি সোনালি। নিয়মিত লড়াই করে যাচ্ছেন এই অভিনেত্রী। বছরজুড়ে কেমোথেরাপিসহ নানা চিকিৎসার মধ্যে ছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছিলেন সরব, সেখানে চিকিৎসার নিয়মিত আপডেট দিয়েছেন। ক্যানসারে আক্রান্ত অন্যদের জন্য অনুপ্রেরণামূলক পোস্ট করেছেন।

জীবনের কঠিনতম সময়েও কীভাবে দৃঢ় থাকতে হয়, ভক্তদের সে পথ দেখিয়েছেন। তার ইতিবাচক মানসিকতা এখন অনেকের কাছেই অনুপ্রেরণা।

সোনালি এখন ধীরে ধীরে ফিরছেন কাজের জগতে সক্রিয় হচ্ছেন। নিজের যত্ন নিচ্ছেন সাধ্যমতো। ডাক্তারের পরামর্শ মেনে শুরু করেছেন ব্যায়াম। তবে সাধারণ ব্যায়াম নয়, তিনি এখন ব্যস্ত অ্যাকোয়া এক্সারসাইজে।

অ্যাকোয়া এক্সারসাইজ শুনতে বা দেখতে সহজ মনে হলেও, কাজটা ততটাও সহজ নয়, অভিনেত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও শেয়ার করে বিষয়টি বুঝিয়েছেন।

সোনালি অভিনীত প্রথম সিনেমা ‘আগ’ মুক্তি পায় ১৯৯৪ সালে। এই ছবির জন্য তিনি ফিল্মফেয়ার পুরস্কার পান। ২০১৩ সাল পর্যন্ত অর্ধশতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। সোনালির বেশিরভাগ চলচ্চিত্রই ব্যবসা সফল হয়েছে।

অভিনয় করেছেন তামিল, তেলেগু, মারাঠি আর কান্নাডা ভাষার ছবিতে। ‘বোম্বে’  ছবির ‘হাম্মা হাম্মা’ গানের সঙ্গে নেচে লাখো দর্শকের মন জয় করে নেন। তার অভিনীত দিলজ্বলে, ভাই, ডুপ্লিকেট, মেজর সাহাব, জখম, সারফারোশ, হাম সাথ সাথ হ্যায় ছবিগুলো অন্যতম। অভিনয়ের জন্য বেশ কিছু পুরস্কার পেয়েছেন তিনি।

জিএ/এম