• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘ভারত’ দিয়ে ঈদের সব রেকর্ড ভাঙলেন সালমান

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জুন ২০১৯, ১৭:৩৬

তার সবচেয়ে হিট ছবিটি ঈদেই আসে। সিনেমাপ্রেমীরা ঈদ ছুটিতে হলে বসে ছবি দেখবেন না তা কী হয়। আর সিনেমা যদি হয় বলিউড ভাইজান সালমান খানের তবে তো কথাই নেই।

বলিউডে এই মুহূর্তে চলছে সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত সিনেমা ‘ভারত’। ঈদ উপলক্ষে গতকাল ৫ জুন ভারতের প্রেক্ষাগৃহে আলী জাফর আব্বাস পরিচালিত এই সিনেমাটি মুক্তি পেয়েছে।

প্রথম দিনেই ৪২ দশমিক ৩ কোটি টাকার ব্যবসা করেছে ভারত। দেশের ৪ হাজার ৭শ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে ভারত সালমানের অতীতের সব ব্লকবাস্টার সিনেমাকে পেছনে ফেলেছে। ভারতের বিশ্বকাপ অভিযান শুরুর দিনে ছবির মুক্তি নির্মাতাদের কাছে ছিল সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তবে কোনও কিছুর তোয়াক্কা না করে সিনেমা হলে ভিড় জমিয়েছেন সালমান ভক্তরা।

ভারত সিনেমার মাধ্যমে নিজেকে নতুন করে চেনালেন ভাইজান। সিনেমায় নাম ভূমিকায় রয়েছেন সালমন, তার প্রেমিকার ভূমিকায় ক্যাটরিনা কাইফ। সিনেমায় ক্যাটরিনার নাম কুমুদ রায়না। প্রথমার্ধে টানটান উত্তেজনা। দেখানো হয়েছে আবেগে মোড়া ভারতের কাহিনি। যেখানে রয়েছে বাবা-বোনের কাছ থেকে ভারতের বিচ্ছেদের গল্প। কুমুদ রায়না অর্থাৎ ক্যাটরিনার ‘ভারত’-এর জীবনে ঢুকে পড়া বেঁচে থাকার রঙ পাল্টে দেয়।

দেশভাগ, পরিবারকে হারানো— একজন সাধারণ মানুষের জীবনে কতটা প্রভাব ফেলতে পারে তার কাহিনিও ‘ভারত’। সিনেমার শুরুতেই পর্দায় নজর কাড়ে ৭০ বছরের এক বৃদ্ধ— ভারত। এই ‘ভারত’ স্বয়ং ভাইজান। তাকেই ঘিরে ঘটেছে অনেক কাহিনী।

ঈদে মুক্তির ছবিগুলো কখনও প্রথম দিনে সালমানকে নিরাশ করেনি। ২০১৬ সালে তার ‘সুলতান’ প্রথম দিনেই ৩৬ দশমিক ৫৪ কোটি টাকা দিয়ে ব্যবসা শুরু করেছিল। ২০১৭ সালে তার ‘টিউবলাইট’ প্রথম দিনে ২১ দশমিক ১৫ কোটি টাকার ব্যবসা করেছিল। এছাড়া ২০১৮ সালে তার অভিনীত ‘রেস থ্রি’ প্রথম দিন ব্যবসা করেছিল ২৯ দশমিক ১৭ কোটি টাকার।

জিএ/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৩ ঘণ্টায় বিক্রি হলো ট্রেনের ১৫ হাজার টিকিট
ঈদে দৌলতদিয়া-পটুরিয়া নৌরুটে চলবে ২০ লঞ্চ ও ১৫ ফেরি
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
বেঙ্গালুরুর রেকর্ড ভেঙে আইপিএলে হায়দ্রাবাদের ইতিহাস
X
Fresh